ঢাকারবিবার , ২৬ নভেম্বর ২০১৭

এস আলম গ্রুপের ঋণ খতিয়ে দেখবে সরকার: অর্থমন্ত্রী

editor
নভেম্বর ২৬, ২০১৭ ৪:০৮ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: এস আলম গ্রুপের নামে দেশের বিভিন্ন ব্যাংকে অনেক ঋণ আছে বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, ‘বিষয়টি আমার নজরে এসেছে। তারা কী করছে, না করছে, তা দেখার জন্য বাংলাদেশ ব্যাংককে বলেছি। সারা দেশে তাদের সম্পদের পরিমাণ কত, তা জানার চেষ্টা করছি। তাদের আয় সম্পর্কেও জানতে উদ্যোগ নিয়েছি। সব কিছু মিলিয়ে আমরা বিষয়টি গুরুত্ব দিয়ে দেখছি।’ রবিবার সন্ধ্যায় সচিবালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
অর্থমন্ত্রী বলেন, ‘আগামী অর্থবছরের (২০১৮-১৯) বাজেটের আকার হবে ৪ লাখ ৬৮ হাজার কোটি টাকা। ২০১৭-১৮ অর্থবছরের সংশোধিত বাজেটের আকার হবে ৩ লাখ ৭৮ হাজার কোটি টাকা।’ তিনি আরও বলেন, ‘আগামী অর্থবছরের জন্য জিডিপি প্রবৃদ্ধি অর্জনের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে ৭ দশমিক ৪ শতাংশ। এবার রাজস্ব আহরণের প্রবৃদ্ধিও ভালো। এ বছর এ খাতে প্রবৃদ্ধি হয়েছে ১৩ শতাংশ। বার্ষিক উন্নয়ন কর্মসূচি (এডিপি) বস্তবায়নের হার আগের বছরগুলোর তুলনায় ভালো।’
আগামী অর্থবছরের বাজেট নির্বাচনি বাজেট হবে কিনা, জানতে চাইলে অর্থমন্ত্রী বলেন, ‘নির্বাচনি বাজেট নয়, গত বছরগুলোর ধারাবাহিকতায় ২০১৮-১৯ অর্থবছরের বাজেট দেওয়া হবে।’
এর আগে অনুষ্ঠিত সরকারের সম্পদ কমিটি ও মুদ্রা ব্যবস্থাপনা সংক্রান্ত কো-অর্ডিনেশন কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়। এ সভায় পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, এনবিআরের চেয়ারম্যান সরকারের সিনিয়র সচিব নজিবুর রহমান, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব ইউনুসুর রহমান, বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু, অর্থ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মুসলিম চৌধুরীসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

 

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial