শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১

সূচকের বড় উত্থান শেয়ারবাজারে

editor
নভেম্বর ১, ২০১৭ ৪:৩৬ অপরাহ্ণ
Link Copied!

শিল্প ও বাণিজ্য ডেস্ক: প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) বুধবার মূল্যসূচকের বড় উত্থান হয়েছে। সেই সঙ্গে উভয় বাজারে বেড়েছে লেনদেনের পরিমাণ।
এদিন ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৫২ পয়েন্ট বেড়ে ৬ হাজার ৭২ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দুটি মূল্যসূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ২০ পয়েন্ট বেড়ে ২ হাজার ১৮৮ পয়েন্টে অবস্থা করছে। আর ডিএসই শরিহ্ সূচক ৫ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩২১ পয়েন্টে।
ডিএসইতে লেনদেন হওয়া ২১০টি প্রতিষ্ঠানের শেয়ার দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ৭৮টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৫টির দাম। লেনদেন হয়েছে ৬৬৩ কোটি ৭৪ লাখ টাকা। আগের দিন লেনদেন হয় ৫৩৭ কোটি ৪৬ লাখ টাকা। সে হিসাবে লেনদেন বেড়েছে ১২৬ কোটি ২৮ লাখ টাকা।
টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লংকাবাংলা ফাইন্যান্সের শেয়ার। এদিন কোম্পানির ৫১ কোটি ১৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা ব্র্যাক ব্যাংকের ২৮ কোটি ৫৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ২৬ কোটি ৭৯ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড।
লেনদেনে এরপর রয়েছে- কেপিসিএল, আইডিএলসি ফাইন্যান্স, ন্যাশনাল ব্যাংক, ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক, পাওয়ার গ্রিড, এক্সিম ব্যাংক এবং সিটি ব্যাংক।
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্যসূচক সিএসসিএক্স ১২১ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৩৯২ পয়েন্টে অবস্থান করছে। বাজারটিতে লেনদেন হয়েছে ৭৪ কোটি ৫২ লাখ টাকা, যা আগের দিনের তুলনায় ৮ কোটি ৭৮ লাখ টাকা বেশি। বাজারটিতে লেনদেন হওয়া ২৪১টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে ১৬৬টির দাম আগের দিনের তুলনায় বেড়েছে। অপরদিকে দাম কমেছে ৫০টির এবং অপরিবর্তিত রয়েছে ২৫টির দাম।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial