Thursday , 1 December 2022
আপডেট
Home » খেলাধুলা » বিজয় দিবস কুস্তিতে বিজিবি ও আনসার চ্যাম্পিয়ন
বিজয় দিবস কুস্তিতে বিজিবি ও আনসার চ্যাম্পিয়ন

বিজয় দিবস কুস্তিতে বিজিবি ও আনসার চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় ও ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আয়োজিত ওয়ালটন বিজয় দিবস কুস্তি প্রতিযোগিতা-২০১৭ সোমবার শেষ হয়েছে।
বাংলাদেশ হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতার পুরুষ বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি), রানার্স-আপ হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। আর মহিলা বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী, রানার্স-আপ হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।
শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত খেলায় পুরুষ বিভাগে ৫টি স্বর্ণ ও ৪টি রৌপ্যসহ মোট ৯টি পদক জিতে চ্যাম্পিয়ন হয় বিজিবি। এ বিভাগে রানার্স আপ হয়েছে আনসার। তারা পেয়েছে ২টি স্বর্ণ, ৩টি রৌপ্য ও ৪টি ব্রোঞ্জসহ মোট ৯টি পদক। আর ১টি স্বর্ণ ও ২টি ব্রোঞ্জসহ মোট ৩টি পদক পেয়ে তৃতীয় হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী।
এদিকে, মহিলা বিভাগে চ্যাম্পিয়ন দল আনসার পেয়েছে ৫টি স্বর্ণ ও ৪টি রৌপ্যসহ মোট ৯টি পদক। আর রানার্স-আপ বাংলাদেশ সেনাবাহিনী পেয়েছে ৩টি স্বর্ণ, ৪টি রৌপ্য ও ৫টি ব্রোঞ্জসহ মোট ১২টি পদক।
প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি দেওয়ার পাশাপাশি প্রতিটি ওজন শ্রেণির বিজয়ীদের ওয়ালটন গ্রæপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করা হয়েছে।
প্রতিযোগিতা শেষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এসময় উপস্থিত ছিলেন ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান, যুগ্ম-সম্পাদক মেসবাহ উদ্দিন আজাদ, বিজিবির ক্রীড়া পরিচালক লে. কর্নেল মো. নজরুল ইসলাম ও বাংলাদেশ আনসার দলের ক্রীড়া অফিসার মো. রায়হান উদ্দিন ফকিরসহ অন্যান্য কর্মকর্তারা।
এবারের এই ওয়ালটন বিজয় দিবস উন্মুক্ত কুস্তি প্রতিযোগিতায় বাংলাদেশ আনসার, বাংলাদেশ পুলিশ, বিজিব, বাংলাদেশ সেনাবাহিনী ও ঢাকা জেলা দল অংশ নিয়েছে। পুরুষ ও মহিলা বিভাগে ৮টি ওজন শ্রেণিতে ২০০ জন কুস্তিগীর নিজ নিজ ওজন শ্রেণির শ্রেষ্ঠত্বের জন্য লড়াই করেছে।
পুরুষদের ওজন শ্রেণিগুলো ছিল- ৫৫ কেজি, ৬১ কেজি, ৬৫ কেজি, ৭০ কেজি, ৭৪ কেজি, ৮৬ কেজি, ৯৭ কেজি ও ১২৫ কেজি। মহিলাদের ওজন শ্রেণিগুলো ছিল- ৪৮ কেজি, ৫৩ কেজি, ৫৫ কেজি, ৫৮ কেজি, ৬০ কেজি, ৬৩ কেজি, ৬৯ কেজি ও ৭৫ কেজি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*