Thursday , 2 February 2023
আপডেট
Home » খেলাধুলা » কম্বোডিয়া-ব্রুনাইকে প্রীতি ম্যাচের প্রস্তাব দিল বাফুফে
কম্বোডিয়া-ব্রুনাইকে প্রীতি ম্যাচের প্রস্তাব দিল বাফুফে

কম্বোডিয়া-ব্রুনাইকে প্রীতি ম্যাচের প্রস্তাব দিল বাফুফে

ক্রীড়া প্রতিবেদক : এক বছরের অধিক সময় খেলাবিহীন কাটিয়েছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। গত বছর ১০ অক্টোবর ভুটানের কাছে হারের পর আর কোনো ম্যাচ খেলেনি লাল-সবুজ জার্সিধারীরা। নতুন বছরে বঙ্গবন্ধু গোল্ডকাপ হওয়ার কথা, হওয়ার কথা সাফ চ্যাম্পিয়নশিপও। তবে এ দুটি টুর্নামেন্ট ঠিক কবে হবে তা এখনো নির্ধারিত নয়। এর আগে বাংলাদেশ ফুটবল ফেডারেশন জাতীয় দলকে কিছু আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলাতে চায়।
এক বছর ঘুমিয়ে থাকা বাফুফে নতুন বছরের শুরুর দিকে মামুনুলদের জন্য আয়োজন করতে চায় ফিফা প্রীতি ম্যাচ। আন্তর্জাতিক ক্যালেন্ডারের ফাক-ফোঁকর বের করে দুটি তারিখ এবং দুটি দলও নির্বাচন করেছে দেশের ফুটবলের অভিভাবক সংস্থাটি। ২০১৮ সালে মার্চের ২২ ও ২৭ তারিখে বাংলাদেশ খেলতে চায় এই ম্যাচ দুটি। ওই দুই ম্যাচের প্রতিপক্ষ হিসেবে প্রস্তাব দেয়া হয়েছে কম্বোডিয়া এবং ব্রুনাইকে। ইতিমধ্যে বাফুফে তাদেরকে ম্যাচ খেলার আনুষ্ঠানিক প্রস্তাবও দিয়েছে। ২২ মার্চ কমম্বোডিয়া গিয়ে খেলতে চায় বাংলাদেশ। ২৭ মার্চ ঢাকায় ম্যাচ আয়োজন করতে চায় ব্রুনাইয়ের বিপক্ষে।
দেশ দুটি অবশ্য এখনো পাকা কথা দেয়নি বাফুফেকে। মৌখিকভাবে কথাবার্তা যা হয়েছে দুই দেশের ফুটবল ফেডারেশনের কর্মকর্তাদের মধ্যে, তাতে ম্যাচ দুটি হওয়ার সম্ভাবনার কথা জানিয়েছেন বাফুফের সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ, আমরা তাদের প্রস্তাব দিয়েছি মৌখিক আলোচনার পর। আনুষ্ঠানিক চিঠি দেয়ার পর এখনো তাদের কোনো জবাব পাইনি। আসলে এখন তাদের ছুটি চলছে। আশা করছি জানুয়ারির শুরুর দিকে তারা চূড়ান্ত সিদ্ধান্ত জানাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*