Sunday , 25 September 2022
আপডেট
Home » আন্তর্জাতিক » ভারতে ১৭ ভণ্ড বাবার তালিকা প্রকাশ
ভারতে ১৭ ভণ্ড বাবার তালিকা প্রকাশ

ভারতে ১৭ ভণ্ড বাবার তালিকা প্রকাশ

আন্তর্জাতিক ডেস্ক: সম্প্রতি অখিল ভারতীয় আখাড়া পরিষদ দেশটির ভণ্ড বাবাদের দ্বিতীয় তালিকা প্রকাশ করল। তালিকায় স্থান পেলেন মোট ১৭ জন বাবা। নতুন তালিকায় রাখা হয়েছে আরো ৩ জনকে। এরা হলেন- দিল্লির বীরেন্দ্র দীক্ষিত, উত্তরপ্রদেশের বস্তির সচ্চিদানন্দ সরস্বতী ও এলাহাবাদের ত্রিকাল ভগবান। জানা যায়, গত সেপ্টেম্বরে ১৪ জন বাবা’র একটি তালিকা প্রকাশ করে অখিল ভারতীয় আখাড়া পরিষদ। সেই তালিকায় ছিল গুরমিত রাম রহিম, রাধে মা, নির্মল বাবা, রামপাল, আশারাম বাপু ও নারায়ণ সাঁইয়ের মতো বাবার নাম।
উল্লেখ্য, গুরমিত রাম রহিম সিংয়ের ডেরায় হানার পর গত সপ্তাহে দিল্লি ও উত্তরপ্রদেশে বীরেন্দ্র দেব নামে এক বাবার আশ্রম থেকে ৪৭ জন নারীকে উদ্ধার করে পুলিশ। এদের মধ্যে ৬ নাবালিকাও ছিল। ওইসব নারী ও কিশোরীকে আশ্রমে আটক রাখা হয়েছিল বলে দাবি পুলিশের। ভারতে যত আখাড়া রয়েছে, তাদের একটি সংগঠন অখিল ভারতীয় আখাড়া পরিষদ।
নতুন তালিকা প্রকাশ করে সংগঠনের প্রধান স্বামী নারায়ণ নরেন্দ্র গিরি বলেন, সাধারণ মানুষের কাছে আবেদন, এই ধরনের বাবাদের কাছ থকে দূরে থাকুন। তালিকায় যারা রয়েছেন- বীরেন্দ্র দীক্ষিত, সচ্চিদানন্দ সরস্বতী, ত্রিকাল ভগবান, আশারাম বাপু, রাধে মা, সচ্চিদানন্দ গিরি, গুরুমিত রাম রহিম সিং, স্বামী ওম, নির্মল বাবা, ইচ্ছাধারী বাবা, স্বামী অসীমানন্দ, নারায়ণ সাঁই, রামপাল, আচার্য কুশমুনি, ব্রাহস্পতি গিরি, ওম নমশ শিবায় বাবা ও মালখান সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*