Monday , 3 October 2022
আপডেট
Home » অন্যান্য » ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ১৯তম আইএজিবিটি-কির্তি দ্বিবার্ষিক গবেষণা সম্মেলন
ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ১৯তম আইএজিবিটি-কির্তি দ্বিবার্ষিক গবেষণা সম্মেলন

ঢাকায় অনুষ্ঠিত হচ্ছে ১৯তম আইএজিবিটি-কির্তি দ্বিবার্ষিক গবেষণা সম্মেলন

আজকের প্রভাত প্রতিবেদক : টেকসই বিশ্ব-বাণিজ্যের গতিশীল রূপান্তর প্রতিপাদ্যকে সামনে রেখে আগামী ৮ জানুয়ারি ২০১৮ তারিখে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্বাগতিকতায় বাংলাদেশ প্রথমবারের মত অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৯তম আইএজিবিটি-কির্তি দ্বিবার্ষিক গবেষণা সম্মেলন। সম্মেলনে যুক্তরাষ্ট্র, চীন, কোরিয়া, ফিলিপাইন ও বাংলাদেশের ৫১জন শিক্ষাবিদ ও গবেষক ২৭টি বৈজ্ঞানিক গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন। অংশগ্রহণকারীরা প্রবন্ধ উপস্থাপনের পাশাপশি কয়েকটি সাক্ষাৎকারও প্রদান করবেন।
রোববার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সম্মেলনের আহবায়ক ও বিশ্ববিদ্যালয়ের বাণিজ্য অনুষদের সহযোগী ডীন মাসুম ইকবালের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইউসুফ এম ইসলাম, এইচ আর ডি আই এর ডীন প্রফেসর ড. ফরিদ এ সোবহানী, ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান সৈয়দ ফররুখ আহমেদ ও সম্মেলনের কো- কনভেনর নুরুল মোহাম্মদ জায়েদ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ১৯তম আইএজিবিটি-কির্তি দ্বিবার্ষিক গবেষণা সম্মেলন ইন্টারন্যাশনাল একাডেমি অব গ্লোবাল বিজনেস অ্যান্ড ট্রেড (আইএজিবিটি), দি কোরিয়া ইন্টারন্যাশনাল ট্রেড রিসার্চ ইনস্টিটিউট (কির্তি), এশিয়ান ট্রেড অ্যাসোসিয়েশন (এটিএ), এপেক স্টাডিস অ্যাসোসিয়েশন অব কোরিয়া, বিকে চাংঅং ইউনিভার্সিটির গ্লোবাল লিডার প্রজেক্ট টিম অব নেক্সট জেনারেশন ট্রেড অ্যান্ড লজিস্টিক এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহযোগিতায় অনুষ্ঠিত হবে।
আইএজিবিটি-কির্তি গবেষণা সম্মেলন একটি বৈশ্বিক প্ল্যাটফর্ম যেখানে শিক্ষাবিদ ও গবেষকরা নিজেদের গবেষণাকর্ম, ভাবনা ও গবেষণালব্ধ জ্ঞান পরষ্পরের মধ্যে বিনিময় করতে পারেন। এর মাধ্যমে ব্যবসা-বাণিজ্য খাতের গবেষণা উন্নয়ন তরান্বিত হয় বলে মনে করেন আয়োজকরা। আয়োজকরা জানান, বাংলাদেশ একটি বৈচিত্রপূর্ণ সংস্কৃতির দেশ হওয়ার কারণে এবারের সম্মেলনের ভেন্যু হিসেবে বাংলাদেশকে বেছে নেওয়া হয়েছে। সম্মেলটি সব শ্রেণির শিক্ষাবিদ ও গবেষকদের জন্য উন্মুক্ত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*