Saturday , 21 April 2018
আপডেট
Home » অন্যান্য » দেশের বাজারে সিম্ফনির নতুন ফোরজি স্মার্টফোন পি৯ প্লাস
দেশের বাজারে সিম্ফনির নতুন ফোরজি স্মার্টফোন পি৯ প্লাস

দেশের বাজারে সিম্ফনির নতুন ফোরজি স্মার্টফোন পি৯ প্লাস

আজকের প্রভাত প্রতিবেদক : দেশের বাজারে সিম্ফনি সেলফি লাভারদের জন্য নিয়ে এলো নতুন একটি সেলফি ফোন সিম্ফনি পি৯ প্লাস। ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা এবং সেলফি স্পটলাইট এর সাহায্যে তোলা যাবে চমৎকার সব সেলফি এবং এর সাথে আছে ১৩ মেগাপিক্সেল ব্যাক ক্যামেরা ও ডুয়েল টোন ব্যাক ফ্ল্যাশ যার ফলে ব্যাক ক্যামেরা দিয়ে রাতেও তোলা যাবে অসাধারণ সব ছবি।
ক্যামেরা ফিচারস এর মধ্যে উল্লেখযোগ্য ফিচার গুলো হলো এইচডিআর মোড, প্যানারোমা মোড, জিরো শাটার ডিলে, অটো সিন ডিটেকশন এবং বিউটি মোড। বিউটি মোডে উল্ল্যেখযোগ্য কিছু ফিচার গুলো হলো ফেস হোয়াইটেনিং, আই এ্যানলার্জিং, ফেস স্লিমিং, আই ডার্ক সার্কেল রিমুভ, নোজ হাইলাইটিং এবং আইরিশ কনট্রাস্ট। ব্যাক সাইডের ফিঙ্গারপ্রিন্ট সেন্সর দিয়েও সহজে ছবি তোলা যাবে।
এ্যান্ড্রয়েড ন্যুগাট ৭.০ অপারেটিং সিস্টেম এর সাথে দারুন সব ভিডিও কনটেন্ট উপভোগ করার জন্যও আছে ৫.৫ ইঞ্চি ২.৫ডি কার্ভড ফুল এইচডি আইপিএস ডিসপ্লে যার পিপিআই ৪০১। এক ডিসপ্লেতেই দুটি এ্যাপ একসাথে ব্যবহার করা যাবে লেটেস্ট এ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেম থাকার কারণে। জিপিইউ মালি টি৭২০ এমপিত্রি থাকার কারণে ল্যাগহিন ভাবে ফুল এইচডি রেজ্যুলেশন ভিডিও উপভোগ করা যাবে।
উন্নত ৬৪বিটের অক্টাকোর প্রসেসর দেয়া হয়েছে যা ১.৩ গিগাহার্জ পর্যন্ত সাপোর্ট করে। ৩জিবি র‌্যাম দিবে সব ধরণের ছোট বড় গেমস খেলা যাবে নির্বিঘ্নে। ৩২জিবি রম (স্টোরেজ) দিচ্ছে অনেকবেশী গেমস, গান, মুভি এবং ছবি রাখার নিশ্চয়তা। মেমোরীকার্ড এর মাধ্যমে ৬৪ জিবি পর্যন্ত স্টোরেজ বাড়ানোর সুবিধা আছে। ব্যবহারের সুবিধার জন্য ডুয়াল সিম এবং মেমরি কার্ডের জন্য আলাদা আলাদা স্লট দেওয়া হয়েছে। ডুয়াল সিমের এই স্মার্টফোনটিতে ফোরজি নেটওয়ার্ক সুবিধার পাশাপাশি আছে ৩০০০ মিলিএ্যাম্পিয়ার এর লি-পলিমার ব্যাটারী যা দিচ্ছে সারাদিন চার্জ থাকার নিশ্চয়তা।
হ্যান্ডসেট এর সিকিউরিটি নিশ্চিত করার জন্য দেওয়া হয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্পেশাল সেন্সর গুলোর মধ্যে আছে একসালেরমিটার, প্রক্সিমিটি সেন্সর, লাইট সেন্সর এবং কম্পাস।
এই স্মার্টফোনটিতে মেটাল ব্যাক কাভার দেয়া হয়েছে ফলে ফোনটির আউটলুক হয়েছে অনেক প্রিমিয়াম। হাত দিয়ে গ্রীপ করতে সুবিধা হবে।
ব্ল্যাক এবং গোল্ড কালারে সারা দেশে সিম্ফনির সকল শো-রুমে এই স্মার্টফোনটি পাওয়া যাচ্ছে মাত্র ১৩,৪৯০ টাকায় এর সাথে কাস্টমারদের জন্য রয়েছে একটি আকর্ষনীয় জ্যাকেট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*