Thursday , 21 June 2018
আপডেট
Home » অন্যান্য » ১১ জানুয়ারি থেকে শুরু বিআইসিসিতে স্মার্টফোন ও ট্যাব মেলা
১১ জানুয়ারি থেকে শুরু বিআইসিসিতে স্মার্টফোন ও ট্যাব মেলা

১১ জানুয়ারি থেকে শুরু বিআইসিসিতে স্মার্টফোন ও ট্যাব মেলা

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশসহ বিশ্বের সব নামিদামি ব্র্যান্ডের সর্বশেষ মডেলের স্মার্টফোন ও ট্যাবের সমাহার নিয়ে ১১ জানুয়ারি থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শুরু হচ্ছে স্মার্টফোন ও ট্যাব এক্সপো ২০১৮। নবম বারের মতো এই প্রদর্শনীর আয়োজন করেছে এক্সপো মেকার। ১৩ জানুয়ারি পর্যন্ত চলবে এই মেলা।
মঙ্গলবার সকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্মার্টফোন মেলার বিস্তারিত জানান এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।
মুহম্মদ খান বলেন, এই প্রদর্শনীতে একই ছাতার নিচে দেশ বিদেশের স্মার্টফোন ও ট্যাব মিলবে। মেলায় থাকছে নগদ মূল্যছাড় ও উপহার। এছাড়াও মেলায় মোবাইল টেকনোলজি নিয়ে একটি সেমিনারের আয়োজন করা হয়েছে। এই সেমিনারে তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞরা তাদের অভিমত তুলে ধরবেন।
তিনি জানান, ১১ জানুয়ারি সকাল থেকে মেলা শুরু হলেও বেলা তিনটায় এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ ও ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার। এ সময় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকও উপস্থিত থাকবেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, এবারের মেলায় বিশ্বখ্যাত সব ব্র্যান্ডের স্মার্টফোনের পাশাপাশি দেশীয় স্মার্টফোন নির্মাতারা অংশ নেবেন। এদের মধ্যে আছে স্যামসাং, টেকনো, শাওমি, উই, হুয়াওয়ে, এলজি, অপো, সিম্ফনি, লাভা, নকিয়া, লেনোভো, আসুস জেনফোন, উইনম্যাক্স, মাইক্রোম্যাক্স এবং ডিসিএল। এছাড়াও মেলায় থাকছে ফোনের আনুসঙ্গিক পণ্য নির্মাতা প্রতিষ্ঠানরাও। এবারের মেলার টাইটেল স্পন্সর টেকশহর ডটকম।
সংবাদ সম্মেলনে উই স্মার্ট সলিউশনের ডেপুটি জেনারেল ম্যানেজার এবং হেড অব ব্র্যান্ড এবং কমিউনিকেশন অফিসার মুনতাসির আহমেদ বলেন, আমরা শুধু স্মার্টফোন বিক্রিই করি না। একজন ক্রেতাকে টোটাল স্মার্ট সলিউশন প্রদান করি। যেমন আমাদের ফোন কিনলে গ্রাহককে ইন্টারনেট ও স্টোরেজ নিয়ে চিন্তা করতে হয় না। আর এবারের মেলায় উইফোনের সঙ্গে ছাড় ও উপহার।
স্যামসাং মোবাইল বাংলাদেশের মার্কেটিং ম্যানেজার তাহাসিনহা রাফা বলেন, এবারের মেলায় স্যামসাংয়ের সর্বশেষ ফ্লাগশিপ ডিভাইস গ্যালাক্সি এ এইট প্লাস প্রদর্শন করা হবে। মেলা থেকেই ফোনটি কেনার জন্য প্রি-বুকিং দেয়া যাবে।
সিম্ফনি মোবাইল মার্কেটিং ম্যানেজার এস এম শাহরিয়ার হুদা বলেন, সিম্ফনিকে বলা হয় গণমানুষের ফোন। কারণ গণমানুষের কাছে সিম্ফনি খুব সহজেই পৌঁছে গেছে। মেলায় সিম্পনি মোবাইল ইএমআই সুবিধাসহ ৫% ক্যাশ ব্যাক পাবেন। ট্রানশান বাংলাদেশ লিমিটেডের হেড অব রিটেইল ম্যানেজমেন্ট সাইফুর রহমান খান বলেন, স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে নতুন ফোন উম্মোচন করা হবে। ১০% মূল্যছাড়সহ নানা ধরনের উপহার থাকবে।
শাওমি বাংলাদেশের হেড অব বিজনেস মোহাম্মদ আলমগীর চৌধুরী বলেন, নতুন ডিভাইসের পাশাপাশি গ্যাজেট থাকবে শাওমিতে। মূল্যছাড়, গিফট এবং প্রতিদিন র‌্যাফেল ড্র থাকবে। হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের পিআর ম্যানেজার সুমন কুমার সাহা বলেন, হুয়াওয়ে এবারো আকর্ষণীয় অফার দিবে স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে। থাকবে ফোন ও ট্যাবে সর্বোচ্চ ১০% মূল্যছাড়। এলজি মোবাইল বাংলাদেশ এর পরিবেশক প্রতিষ্ঠান মেট্রোসেম টেকনোলজিস লিমিটিডের ম্যানেজার কর্পোরেট সেলস ওয়াসি উদ্দীন বলেন, ৬টি মডেলের স্মার্টফোন নিয়ে এলজি মোবাইল মেলায় অংশগ্রহন করছে। সঙ্গে গিফট আর র‌্যাফেল ড্র থাকবে। অপ্পো বাংলাদেশ এর পাবলিক রিলেশন অফিসার এবং মার্কেটিং ম্যানেজার আহমেদ ইফতেখার সানি বলেন, তরুণদের নিয়ে সব সময় কাজ করে অপ্পো। এবারের মেলাতেও তরুণদের জন্য অপ্পোর চমক থাকবে।
মেলার টিকেট বুথ স্পন্সর কিকসা ডটকম। টিকিটের মূল্য ২০ টাকা। মেলায় বিক্রিত টিকিটের টাকা দুস্থদের সহায়তায় ব্যয় করা হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত মেলা সবার জন্য উন্মুক্ত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*