Tuesday , 6 December 2022
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » জমকালো আয়োজনে টিভিএস নিয়ে এলো অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল
জমকালো আয়োজনে টিভিএস নিয়ে এলো অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল

জমকালো আয়োজনে টিভিএস নিয়ে এলো অ্যাপাচি আরটিআর ১৬০ সিসি মোটরসাইকেল

আজকের প্রভাত প্রতিবেদক : টিভিএস অটো বাংলাদেশ লিঃ মোটরসাইকেল গ্রাহকদের উপহার দিয়েছে অ্যাপাচি আরটিআর ১৬০। তরুণ প্রজন্মের চাহিদা মেটাতে বাংলাদেশের মোটরসাইকেল ইতিহাসে এই প্রথম টিভিএস অটো বাংলাদেশ লিঃ ১৬০ সিসি মোটরসাইকেল উদ্বোধন করলো। মঙ্গলবার বিকেলে জমকালো আয়োজনে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাঁকজমকপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই লঞ্চিং ইভেন্টের শুভ উদ্বোধন করেন টিভিএস অটো বাংলাদেশ লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক জে একরাম হোসেইন।
অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন টিভিএস অটো বাংলাদেশ লিমিটেড-এর সিইও বিপ্লব কুমার রায়, বিজনেস হেড মৃগেন ব্যানার্জী, এজিএম মার্কেটিং মোঃ আশরাফুল হাসান, ন্যাশনাল সেলস ম্যানেজার আতিকুর রহমানসহ প্রতিষ্ঠানের অন্যান্য উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ।
রেসিং ট্র্যাক থেকে প্রাপ্ত অভিজ্ঞতা নিয়ে টিভিএস অ্যাপাচি আরটিআর ১৬০-তে উচ্চমানের আরএন্ডডি-এর নতুন সম্মেলন ঘটানো হয়েছে। মোটরসাইকেলটিতে ১৫৯.৭ সিসি সিঙ্গেল সিলিন্ডার মোটর যুক্ত করা হয়েছে যা ১৫.১ এনএম টর্কে ১৫.২ হর্স পাওয়ার শক্তি উৎপাদন করে। স্কয়ার রেস থেকে অনুপ্রাণিত ইঞ্জিনের শর্ট স্ট্রোক সেট আপ নিশ্চিত করে অধিক পিক আপ এবং দেয় দ্রুত গতি।
অধিকতর স্বাচ্ছন্দে চালাতে এই ইঞ্জিনটিকে একটি ৫-গুণ গতিসমৃদ্ধ গিয়ার বক্সের সাথে যুক্ত করা হয়েছে। অ্যাপাচি আরটিআর ১৬০-এর হেড ল্যাম্পে সংযুক্ত আধুনিক এলইডি লাইটের উজ্জ্বল আলোকরশ্মি দুরের বস্তুকে স্পষ্ট করে তোলে। যা রাতে ভ্রমণের জন্য খুবই উপকারি এবং নিরাপদ। বাইকটির ব্রেককে আরো আধুনিক করতে এর সামনে ও পেছনে যথাক্রমে ২৭০ মিমি এবং ২০০ মিমি ডিস্ক ব্রেক ব্যবহার করা হয়েছে। ফলে অ্যাপাচি আরটিআর ১৬০ থামানো এখন আগের চেয়ে আরো বেশি সহজ। মোটরসাইকেলটির সামনের ফর্কের সোনালি রং এবং ট্যাঙ্কের উপর আঁকা একটি থ্রি ডি লোগো একে দিয়েছে প্রিমিয়াম লুক।
লঞ্চিং অনুষ্ঠান উপলক্ষ্যে দেয়া বিবৃতিতে টিভিএস মোটর কোম্পানি-এর আন্তর্জাতিক ব্যবসা বিভাগের জেষ্ঠ্য ভাইস প্রেসিডেন্ট মি. আর দিলীপ বলেছেন, টিভিএস অ্যাপাচি ১৫০-এর আরটিআর সিরিজ ইতোমধ্যেই উল্লেখযোগ্য সাফল্য অর্জন করেছে এবং বাংলাদেশের স্পোর্টস বাইক সেগমেন্টে আমরাই নেতৃস্থানীয় ব্র্যান্ড। এই সিরিজের অ্যাপাচি আরটিআর ১৬০ বাংলাদেশে উদ্বোধন করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত।
তিনি বলেন, অ্যাপাচি আরটিআর ১৬০ প্রস্তুত করার সময় আমরা এর পারফর্মন্স এবং বৈশিষ্ট্যের উপর সবচেয়ে বেশি গুরুত্ব আরোপ করেছি। আমরা চেষ্টা করেছি, এটি যেনো সর্বোচ্চ পারফর্মেন্স দিতে পারে। আমাদের বিশ্বাস, অধিক পারফর্মেন্স এবং শক্তির অ্যাপাচি আরটিআর ১৬০-এর মাধ্যমে আমরা গ্রাহকদের সর্বোচ্চ চাহিদা পূরণ করতে পারবো এবং ভবিষ্যতে এটি একটি মাইলফলক হিসেবে কাজ করবে।
অ্যাপাচি আরটিআর ১৬০-এর বিক্রয় মূল্য ধরা হয়েছে ১, ৭৭, ৯০০ টাকা এবং এটি টিভিএস অটো বাংলাদেশের সব শো-রুম ও ডিলার শো-রুমে আকর্ষণীয় তিনটি রং- ম্যাট ব্ল্যাক, ম্যাট ব্লু এবং ম্যাট রেড-এ পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*