Wednesday , 7 December 2022
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » হুয়াওয়ে নোভা টু আই এলো নতুন ভার্সনে
হুয়াওয়ে নোভা টু আই এলো নতুন ভার্সনে

হুয়াওয়ে নোভা টু আই এলো নতুন ভার্সনে

আজকের প্রভাত প্রতিবেদক : দেশে হুয়াওয়ে নোভা টুআই ব্যবহারকারীরা পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত এবং আকর্ষণীয় ফিচারসমৃদ্ধ সফটওয়্যারের হালনাগাদ সংস্করণ। নতুন বছরে নিরাপত্তা সংক্রান্ত ‘ফেস আনলক’ এবং ডিভাইস ব্যবহারে অনন্য অভিজ্ঞতা অর্জনের ক্ষেত্রে ‘এআর লেন্স’ নামের দুটি ফিচার ব্যবহার করার সুযোগ পাবেন হুয়াওয়ে নোভা টুআই ব্যবহারকারীরা।
হুয়াওয়ে নোভা টুআই-এর সকল বর্তমান ও নতুন ব্যবহারকারীর হ্যান্ডসেটেই পর্যায়ক্রমে আসবে হুয়াওয়ের ইএমইউআই সফটওয়্যারের হালনাগাদ সংস্করণটি।
গত বছরের অক্টোবর মাসে স্মার্টফোন বাজারে আসে নোভা টুআই। হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে এবং চারটি ক্যামেরা ইতিমধ্যে বাংলাদেশের স্মার্টফোনপ্রেমীদের মন জয় করে নেয়। এখন পর্যন্ত হ্যান্ডসেটটি দেশের বাজারে বিক্রিতে শীর্ষস্থানে অবস্থান করছে বলে হুয়াওয়ে বাংলাদেশে দাবি করছে।
নতুন ‘ফেস আনলক’ ফিচার যুক্ত করার মাধ্যমে নোভা টুআই হ্যান্ডসেটটিকে এই দামে অন্যান্য স্মার্টফোন ব্র্যান্ডের হ্যান্ডসেটগুলো থেকে অনেকখানি সামনের দিকে এগিয়ে নিয়ে গিয়েছে হুয়াওয়ে। ফেসিয়াল রিকগনিশন বা মুখমন্ডল শনাক্তকরণ প্রযুক্তির মাধ্যমে কয়েক মিলিসেকেন্ডে নোভা টুআই হ্যান্ডসেটটি আনলক করতে পারবেন ব্যবহারকারীরা। এছাড়া হ্যান্ডসেটটি তৈরি করা হয়েছে এমনভাবে যেনো তা সহজেই ভেজা হাতে নিয়ে ব্যবহার করা যায়।
অন্যদিকে এআর লেন্সের মাধ্যমে ছবি তোলার ক্ষেত্রে মজাদারভাবে সৃজনশীলতাকে ফুটিয়ে তোলা যাবে অনায়াসে। অভিনব ও ডায়নামিক ব্যাকগ্রাউন্ড টুলস যুক্ত করে নোভা টুআই-এর ফ্রন্ট ক্যামেরা দিয়ে তোলা ছবিকে দেবে অনন্যতা।
হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের ডিভাইস বিজনেস বিভাগের ডেপুটি কান্ট্রি ডিরেক্টর জিয়াউদ্দিন চৌধুরী বলেন, হুয়াওয়ে নোভা টুআই হচ্ছে তরুণ প্রজন্মের স্মার্টফোন। ফোনটিকে তরুণদের জন্য আরো বেশি ব্যবহার উপযোগি করতে আমরা এআর লেন্সের মতো মজার ফিচার যুক্ত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*