Sunday , 14 October 2018
আপডেট
Home » অনলাইন » ডলারের বাংলাদেশ বেশিদিন টিকবে না: ড. মীজানুর রহমান
ডলারের বাংলাদেশ বেশিদিন টিকবে না: ড. মীজানুর রহমান

ডলারের বাংলাদেশ বেশিদিন টিকবে না: ড. মীজানুর রহমান

জাহিদুল ইসলাম, জবি প্রতিনিধিঃ ‘অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশ খুব দ্রুত এগিয়ে যাচ্ছে। দিন দিন প্রবৃদ্ধি বাড়ছে। খুব শীঘ্রই আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হতে যাচ্ছি। কিন্তু একটা মূল বিষয় হচ্ছে, শুধু মাত্র ডলারের বিপরীতে এগিয়ে যাওয়াটাই টেকসই উন্নতি নয়। দীর্ঘস্থায়ী উন্নয়নের জন্য আমাদের সাংস্কৃতিক উন্নয়ন সর্বাগ্রে জরুরী।’
সোমবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক কেন্দ্রের একযুগ পূর্তি অনুষ্ঠানে এসব কথা বলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের  উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।
জবি সাংস্কৃতিক কেন্দ্রের সভাপতি ঋত্বিক রায়ের সভাপতিত্বে প্রধান বক্তা নাট্যব্যক্তিত্ব ও মহিলা আওয়ামীলীগের সাংস্কৃতিক সম্পাদক রোকেয়া প্রাচী বলেন, ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অভিভাবক ড. মীজানুর রহমানের অভিভাবকত্বে এখানকার সাংস্কৃতিক পরিমন্ডল বিস্তার লাভ করছে খুব দ্রুত গতিতে। এর ধারাবাহিকতা রক্ষার জন্য স্বাধীনতা সংস্কৃতির পক্ষের মানুষদেরকে রাষ্ট্র ক্ষমতায় রাখতে হবে।
এসময় আরো বক্তব্য রাখেন জবি সাংস্কৃতিক স্ট্যান্ডিং কেন্দ্রের আহবায়ক অধ্যাপক ড. আবুল হোসেন এবং জবি ছাত্রলীগের সভাপতি মোঃ তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*