Sunday , 25 September 2022
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বাজারে ওয়ালটনের আকর্ষণীয় ডিজাইনের নতুন ফোরজি স্মার্টফোন
বাজারে ওয়ালটনের আকর্ষণীয় ডিজাইনের নতুন ফোরজি স্মার্টফোন

বাজারে ওয়ালটনের আকর্ষণীয় ডিজাইনের নতুন ফোরজি স্মার্টফোন

আজকের প্রভাত প্রতিবেদক : দেশীয় ব্র্যান্ড ওয়ালটন বাজারে ছেড়েছে আকর্ষণীয় ডিজাইনের নতুন ফোরজি স্মার্টফোন। ‘প্রিমো আরএইচ৩’ মডেলের সুদৃশ্য এই ফোনটিতে রয়েছে প্রয়োজনীয় ও অত্যাধুনিক সব ফিচার। দামটাও হাতের নাগালে।
ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, নতুন এই হ্যান্ডসেটে ব্যবহৃত হয়েছে ৫ ইঞ্চির অন সেল আইপিএস এইচডি ডিসপ্লে। পর্দার রেজুলেশন ১২৮০ বাই ৭২০ পিক্সেল। রয়েছে ২.৫ডি কার্ভড গøাস ডিসপ্লে।
ফোনটির উচ্চগতি নিশ্চিতে আছে ৬৪-বিট সম্পন্ন ১.২৫ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর। উন্নত পারফরমেন্সের জন্য এতে ব্যবহৃত হয়েছে ২ গিগাবাইট ডিডিআর৩ র‌্যাম। গ্রাহককে উন্নতমানের গেমিং ও স্পষ্ট ভিডিওর অভিজ্ঞতা দিতে গ্রাফিক্স হিসেবে আছে মালি-টি৭২০।
প্রয়োজনীয় ফাইল সংরক্ষণে এই ফোনে রয়েছে ১৬ গিগাবাইট অভ্যন্তরীণ মেমোরি। যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ১২৮ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।
‘প্রিমো আরএইচ৩’ মডেলের ফোনটির পেছনে আছে এলইডি ফ্ল্যাশসহ বিএসআই সেন্সরযুক্ত এফ ২.০ অ্যাপারচার সাইজের ৮ মেগাপিক্সেলের অটোফোকাস ক্যামেরা। সামনের ক্যামেরাও ৮ মেগাপিক্সেলের। বিএসআই সেন্সরযুক্ত এই ক্যামেরার অ্যাপারচার এফ ২.২। ক্যামেরায় নরমাল মোড ছাড়াও ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ-টাইমার, এইচডিআর, প্যানোরমা, সিন মোডসহ রয়েছে বিভিন্ন আকর্ষণীয় মোড।
প্রয়োজনীয় পাওয়ার-ব্যাকআপের জন্য এতে আছে ২,৬০০ মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি। ফোনটির সুরক্ষায় এর ফ্রন্টে রয়েছে সুপার ফাস্ট ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফলে ব্যবহারকারী ছাড়া আর কেউ ফোন আনলক করতে পারবে না। এতে ফোনের তথ্য থাকবে সুরক্ষিত।
ডুয়াল সিম সুবিধার ফোনটি থ্রিজি ও ফোরজি সমর্থন করে। অ্যান্ড্রয়েড নোগাট ৭.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত ফোনটিতে পাওয়া যাবে দারুণ কিছু অতিরিক্ত ফিচার। ইন্টিগ্রেটেড ব্যাটারি সেভার থাকায় চার্জ সাশ্রয় হবে। মাল্টি-উইন্ডো প্রযুক্তি থাকায় একই সঙ্গে ডিসপ্লেতে একাধিক অ্যাপস ব্যবহার করা যাবে।
কানেক্টিভিটির জন্য এতে রয়েছে ওয়াই-ফাই,
বøুটুথ ভার্সন ৪, মাইক্রো ইউএসবি ২, হটস্পট, ওটিএ ও ওটিজি। মাল্টিমিডিয়া ফিচার হিসেবে আছে ফুল এইচডি ভিডিও প্লেব্যাক এবং রেকর্ডিংসহ এফএম রেডিও।
কালো রঙের ফোনটি সারা দেশে বিস্তৃত ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটে পাওয়া যাচ্ছে। দাম ৯ হাজার ৬৯০ টাকা। ফোনটিতে থাকছে ১ বছরের বিক্রয়োত্তর সেবা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*