Friday , 7 December 2018
আপডেট
Home » অনলাইন » বসন্তোৎসবে মাতোয়ারা জবি ক্যাম্পাস
বসন্তোৎসবে মাতোয়ারা জবি ক্যাম্পাস

বসন্তোৎসবে মাতোয়ারা জবি ক্যাম্পাস

জাহিদুল ইসলাম, জবি প্রতিনিধি : “ফাগুন, হাওয়ায় হাওয়ায় করেছি যে দানঃ তোমার হাওয়ায় হাওয়ায় করেছি যে দানঃ আমার আপনহারা প্রাণ; আমার বাঁধন ছেঁড়া প্রাণ”
ঋতুরাজ বসন্ত যেন বাসন্তী সাজে। প্রকৃতি সেই সাজে প্রেমোন্মূখ, মনেতে ফাগুন এলো তখন রঙিন রঙ ছড়িয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ও।
সকালই যেন আজ সাতরঙা রং আর মহু মহু বাতাস বইছে পুরো ক্যাম্পাস জুড়ে।
হলুদ, বাসন্তী মেলা যেন পুর্নরূপ পেয়েছে ছাত্রছাত্রীদের মিলনমেলায়।
সংস্কৃতির আতুরঘর খ্যাত ‘জগন্নাথ বিশ্ববিদ্যালয়’,এর বাংলা বিভাগের উদ্যোগে সকাল থেকেই শুরু হয় বসন্তকে বরণ করে নেওয়ার নানা রকম প্রস্তুতি।
গান,কবিতা, নৃত্যের মাধ্যমে ভাষা শহীদ রফিক ভবনের সম্মুখে তৈরী হয় এক উৎসব মুখর পরিবেশ।এসময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মিজানুর রহমান। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জবি ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মূল কর্মকান্ড জ্ঞান অর্জন ও অন্বেষণ হলেও মানবিক সুকুমার বৃত্তি জাগ্রত করতে সাংস্কৃতিক চর্চার বিকল্প নেই। বিশ্ববিদ্যালয়ের সাহিত্য সংস্কৃতি চর্চার অন্যতম সুযোগ হয়ে ওঠে এ সকল উৎসবের মাধ্যমে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক সেলিম ভূঁইয়া ও অধ্যাপক আতিয়ার রহমান ডীন- কলা অনুষদ, সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড.আরজুমন্দ আরা বানু।এছাড়া স্বাগত বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলা বিভাগের সাংস্কৃতিক কমিটির আহবায়ক অধ্যাপক ড.পারভিন আক্তার জেমি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*