Sunday , 25 September 2022
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » বাংলালিংক স্পেকট্রাম গ্রহণে এগিয়ে
বাংলালিংক স্পেকট্রাম গ্রহণে এগিয়ে

বাংলালিংক স্পেকট্রাম গ্রহণে এগিয়ে

আজকের প্রভাত প্রতিবেদক : দেশের টেলিকম অপারেটর বাংলালিংক ২১০০ মেগাহার্টজ ব্যান্ডের ৫ মেগা হার্টজ এবং ১৮০০ মেগা হার্টজ ব্যান্ডের ৫.৬ মেগা হার্টজ স্পেকট্রাম কেনার মাধ্যমে তিন হাজার কোটি টাকার অধিক অর্থ বিনিয়োগ করতে যাচ্ছে। এই বিনিয়োগ দেশের মোবাইল অপারেটরদের সর্বোচ্চ বিনিয়োগের মধ্যে একটি। মঙ্গলবার ঢাকা ক্লাবে অনুষ্ঠিত স্পেকট্রাম নিলামে অংশগ্রহণ করে বাংলালিংক বিটিআরসি কর্তৃপক্ষের কাছ থেকে এবারের নিলামের প্রদত্ত সর্বোচ্চ পরিমাণ স্পেকট্রাম গ্রহণ করে।
সংযোজিত এই স্পেকট্রাম বাংলালিংকের ডিজিটাল সেবার মান বৃদ্ধিতে উল্লেখযোগ্য ভূমিকা পালনের পাশাপাশি শিগগিরই চালু হতে যাওয়া ফোরজি সেবার জন্য প্রয়োজনীয় স্পেকট্রাম সরবরাহে সাহায্য করবে।
বিটিআরসির কাছে ১৯ ফেব্রুয়ারি লাইসেন্স গ্রহণের পর ফোরজি চালু করবে বাংলালিংক। নতুন স্পেকট্রাম গ্রহণের পাশাপাশি বাংলালিংক প্রযুক্তি নিরপেক্ষতার (টেক নিউট্রালিটি) জন্যও কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে , যার মাধ্যমে যেকোনো ব্যান্ডের স্পেকট্রামের মাধ্যমে টুজি, থ্রিজি এবং ফোরজি সেবা দেওয়া সম্ভব হবে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে বাংলালিংকের সিইও এরিক অস বলেন, নতুন স্পেকট্রাম গ্রহণ করতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। গ্রাহকদের উন্নত মানের ডিজিটাল সেবা প্রদানের ক্ষেত্রে স্পেকট্রামের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। নতুনভাবে সংযোজিত স্পেকট্রামের ফলে আমরা গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ডিজিটাল সংযোগ ও আরও উন্নত কাভারেজ দিতে সক্ষম হবো।
বর্তমানে তিনটি ব্যান্ডে মোট ২০ মেগা হার্টজ স্পেকট্রাম রয়েছে বাংলালিংকের। নতুন স্পেকট্রাম সংযোজনের পর বাংলালিংকের মোট স্পেকট্রামের পরিমাণ হবে ৩০.৬ মেগা হার্টজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*