Sunday , 25 September 2022
আপডেট
Home » খেলাধুলা » তৃতীয়বারের মতো শুরু হচ্ছে বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্ট
তৃতীয়বারের মতো শুরু হচ্ছে বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্ট

তৃতীয়বারের মতো শুরু হচ্ছে বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্ট

ক্রীড়া প্রতিবেদক : তৃতীয়বারের মতো আয়োজন করতে যাচ্ছে বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্ট। আগামী ২০ ফেব্রুয়ারি থেকে ২ মার্চ উত্তরাস্থ ইন্টারন্যাশনাল টার্কিশ হোপ স্কুলের অ্যাস্ট্রো-টার্ফ মাঠে অনুষ্ঠিত হবে এ ফুটবল টুর্নামেন্ট।
শনিবার রাজধানীর বিজিএমইএ ভবনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা জানান পোশাক শিল্পের শীর্ষ সংগঠন বিজিএমইএর সভাপতি মো. সিদ্দিকুর রহমান।
তিনি বলেন, বিজিএমইএ শুধু বাণিজ্যিক কর্মকাণ্ডে নিজেকে আবদ্ধ রাখেনি, বরং বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের সিএসআর কার্যক্রম, এমনকি বেশ কিছু ব্যতিক্রমী উদ্যোগও গ্রহণ করেছে। এরকমই একটি ব্যতিক্রমী উদ্যোগ হচ্ছে বিজিএমইএ কাপ ফুটবল টুর্নামেন্টের আয়োজন। সিদ্দিকুর রহমান বলেন, টুর্নামেন্ট আয়োজনের বিষয়ে আমাদের সকল ধরনের প্রস্তুতি গ্রহণ প্রায় শেষ পর্যায়ে। ২০ ফেব্রুয়ারি বিকেল ৫টায় ইন্টারন্যাশনাল টার্কিশ হোপ স্কুলের অ্যাস্ট্রো-টার্ফ মাঠে টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠান ও প্রথম ম্যাচ হবে এবং ২ মার্চ বিকেল সাড়ে ৩টায় আর্মি স্টেডিয়ামে টুর্নামেন্টের ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়ানসহ নয়টি দলকে পুরস্কার দেওয়া হবে।
তিনি বলেন, আমি মনেপ্রাণে বিশ্বাস করি, ক্রিকেটের মতো ফুটবলেও বাংলাদেশ এগিয়ে যাবে। শুধু দরকার এগিয়ে যাওয়ার জন্য স্বতঃষ্ফূর্ত স্পৃহা এবং সরকার-বেসরকারি পর্যায়ে পৃষ্ঠপোষকতা এবং এ ধরনের টুর্নামেন্ট আযোজনের মাধ্যমে আমরা পোশাক শিল্পের পক্ষ থেকে ফুটবলের জন্য কিছুটা হলেও করার চেষ্টা করছি।
এ টুর্নামেন্টে বাংলাদেশের ১৬টি স্বনামধন্য পোশাক প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। প্রতিষ্ঠানগুলো হচ্ছে বান্দো ডিজাইন লিঃ (চ্যাম্পিয়ান ২০১৭), ইউথ গ্রুপের কমফিট কম্পোজিট নিট লিঃ (রানার-আপ ২০১৭), এপিলিয়ন গ্রুপ, অনন্ত গ্রুপ, নাসা গ্রুপ, মজুমদার গ্রুপ, এসপায়ার গার্মেন্টস, স্টারলিং গ্রুপ, ভারসাটাইল গ্রুপ, মেহনাজ স্টাইল অ্যান্ড ক্রাফট লিঃ, টর্ক ফ্যাশনস লিঃ, মাস্ক ট্রাউজার লিঃ, ফরটিস গ্রুপ, সেলফ ইনোভেটিভ ফ্যাশন, আলি গার্মেন্টস ও অ্যাপারেল ইন্ডাস্ট্রি লিঃ। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- বিজিএমইএর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ফারুক হাসান, ভাইস প্রেসিডেন্ট (অর্থ) মোহাম্মদ নাছির প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*