Sunday , 25 September 2022
আপডেট
Home » তথ্য ও প্রযুক্তি » গ্লোবাল ব্র্যান্ড বাজারে নিয়ে এলো ফ্লিকার সেফ প্রযুক্তি সমৃদ্ধ এলজির নতুন মনিটর
গ্লোবাল ব্র্যান্ড বাজারে নিয়ে এলো ফ্লিকার সেফ প্রযুক্তি সমৃদ্ধ এলজির নতুন মনিটর

গ্লোবাল ব্র্যান্ড বাজারে নিয়ে এলো ফ্লিকার সেফ প্রযুক্তি সমৃদ্ধ এলজির নতুন মনিটর

আজকের প্রভাত প্রতিবেদক : গ্লোবাল ব্র্যান্ড বাজারে নিয়ে এলো আকর্ষণীয় ফিচার সমৃদ্ধ এলজির নতুন মনিটর ১৯এম ৩৮এ। ইন্দোনেশিয়ায় প্রস্তুতকৃত এই মনিটরটির স্ক্রিন সাইজ ১৮.৫ ইঞ্চি । টিএন প্যানেল ১৩৬৬ বাই ৭৬৮ রেজুলেশন সমৃদ্ধ মনিটরটির এস্পেক্ট রেশিও ১৬:৭। সিঙ্গেল ইনপুট ও জ্যাক লোকেশন সমৃদ্ধ মনিটরটির ব্রাইটনেস ২০০সিডি/এম২ এবং ভিউইং এঙ্গেল ৯০/৬৫।
এছাড়াও মনিটরটিতে আরও রয়েছে কালার উইকনেস, স্ক্রিন স্পিলিট যা কাজের প্রয়োজন অনুসারে ডিসপ্লেকে বিভক্ত করতে সক্ষম। মনিটরটির এ্যাডভান্সড প্রযুক্তি দিচ্ছে ১৪ টি অপশন সহ ৪ ধরণের পিকচার-ইন-পিকচার বা পিআইপি সুবিধা। পিআইপি মুড ব্যবহার করে মেইন স্ক্রিনেই একই সাথে একের অধীক কাজ করা সম্ভব। অন স্ক্রিন কন্ট্রোল দিবে স্ক্রীন কনফিগারেশন মডিফাই করার সুবিধা শুধুমাত্র কয়েকটি ক্লিকের মাধ্যেমে।
মাই ডিসপ্লে প্রিসেট আপশনটির দ্বারা নির্দিষ্ট সফটওয়্যার এ পিকচার মুড কাস্টোমাইজড করা যাবে। এক বার পিকচার মুড প্রিসেট করলেই প্রতিবার অটোমেটিকলি সিলেক্টেড মুডটি এপ্লাইড হয়ে যাবে। দীর্ঘ সময় ধরে মনিটর এর দিকে তাকিয়ে থেকে কাজ করা, গেম খেলা বা সিনেমা দেখার ফলে ফ্লিকার এর কারণে মানসিক অবসাদ এবং চোখের সমস্যা দেখা দেয় কিন্তু নতুন এই মনিটরটিতে ফ্লিকার সেফ এবং রিডার মুড থাকায় এটি ক্ষতিকর ব্লু লাইট থেকে চোখের প্রতিরক্ষা করবে।
শুধু তাই নয় ফ্লিকার এর লেবেল কে প্রায় জিরোতে নামিয়ে আনবে এবং ম্যাক্সিমাম ভিসুয়াল কমর্ফোট দিবে। এতে আরও আছে কালার গেমুট, ১৬.৭এম কালার ডেপথ, মেগা কন্ট্রাষ্ট রেশিও, ৫এমএস রিসপন্স টাইম, এ্যান্টি গ্লের সার্ফেস ট্রিটমেন্ট, অটো রেজুলেশন, কি-লক, পাওয়ার কোর্ড অপশন, স্মার্ট এনার্জি সেভিং এবং ওয়াল মাউন্ট এর মত বিশেষ ফিচারসমুহ। এতসব ফিচার সমৃদ্ধ মনিটরটির মূল্য মাত্র ৬ হাজার৫০০ টাকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*