Tuesday , 4 October 2022
আপডেট
Home » জাতীয় » যৌন হয়রানির ঘটনায় কেউ ছাড় পাবে না : কাদের
যৌন হয়রানির ঘটনায় কেউ ছাড় পাবে না : কাদের

যৌন হয়রানির ঘটনায় কেউ ছাড় পাবে না : কাদের

নিজস্ব প্রতিবেদক: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ৭ মার্চে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ স্থলের বাইরে যদি কোনো ঘটনা (যৌন হয়রানি) ঘটে থাকে তাহলে কেউ ছাড় পাবে না। এটা আমাদের দলের বিষয় নয় তবে সরকারের দায় আছে।
বৃহস্পতিবার বিকেলে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ের পাশে দলের নির্বাচনী কার্যালয়ে দফতর উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, ‘সমাবেশস্থলে? সমাবেশস্থলে হয়েছে? সমাবেশের বাইরে ঢাকার রাস্তায় কোথায় কি হয়েছে এটা আমাদের দলের বিষয় নয়। আর এটাতে অবশ্যই সরকারের দায় আছে। কোথাও যদি কিছু ঘটে থাকে- স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন খতিয়ে দেখছেন।’
তিনি বলেন, ‘এই সরকারের আমলে এ ধরনের ঘটনায় কেউ ছাড় পায়নি এবং গতকাল যদি ঘটে থাকে কেউ ছাড় পাবে না।’
এদিকে ঐতিহাসিক ৭ মার্চের সোহরাওয়ার্দী উদ্যানের জনসভাকে কেন্দ্র করে ঢাকার বাংলামোটর এলাকায় একটি মিছিল থেকে এক তরুণীকে যৌন হয়রানি করার অভিযোগের সত্যতা পেয়েছে পুলিশ।
নাম প্রকাশ না করার শর্তে সাইবার সিকিউরিটি অ্যান্ড ক্রাইম (সোশ্যাল মিডিয়া মনিটরিং) বিভাগের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, ‘মেয়েটির পোস্ট ভুয়া নয়। তার কাছ থেকে জবানবন্দি নেয়া হয়েছে। তার দেয়া বর্ণনা ও ঘটনার সময় অনুযায়ী শাহবাগ, শান্তিনগর, বাংলামটরসহ এর আশপাশের এলাকার সিসিটিভি ফুটেজ সংগ্রহ করা হচ্ছে। তদন্তে কারও সংশ্লিষ্টতা পেলে অভিযুক্তের বিরুদ্ধে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছেন ঊর্ধ্বতনরা। তদন্ত চলছে।’
এদিকে বৃহস্পতিবার সকালে রাজধানীর সিরডাপ মিলনায়তনে ‘প্রোমোটিং এডালসেন্ট নিউট্রিশন’ শীর্ষক এক সেমিনারের শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, গতকাল (বুধবার) বাংলামোটরে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের এক শিক্ষার্থীকে হয়রানির ঘটনায় ভিডিও ফুটেজ হাতে এসেছে। দোষীদের শাস্তির আওতায় আনা হবে। অপরাধী যে দলেরই হোক ছাড় দেয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*