Wednesday , 7 December 2022
আপডেট
Home » বিনোদন » চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের শুভ জন্মদিন আজ
চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের শুভ জন্মদিন আজ

চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের শুভ জন্মদিন আজ

বিনোদন প্রতিবেদক : বাংলাদেশের চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের জন্মদিন আজ। জন্মদিনের শুরুর প্রহরটা তিনি চট্টগ্রামে একটি চলচ্চিত্রের শুটিং ইউনিটের সাথে শুরু করলেও আজ বিকেলে চট্টগ্রাম থেকে ঢাকায় ফিরবেন বলে জানিয়েছেন শাকিব খান নিজেই। নিজের জন্মদিনে সাংবাদিক এবং আমন্ত্রিত অতিথিদের সঙ্গে আজ বিকেলে একান্তে সময় কাটাবেন বলে জানান তিনি।
রাজধানীর একটি পাঁচ তারকা হোটেলে শাকিব খানের এবারের জন্মদিনের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। জন্মদিনের অনুষ্ঠানে শাকিব খান তার নিজের নামের অফিসিয়াল ইউটিউব চ্যানেল শাকিব খান অফিসিয়াল’র যাত্রা শুরু করবেন।
শাকিব জানান, বঙ্গবিডি প্লাটফরম থেকে তার এই ইউটিউব চ্যানেলের যাত্রা শুরু হবে। শাকিব অভিনীত নতুন কিছু চলচ্চিত্রের ইউটিউব স্বত্ত্ব নিজের নামে রাখার পাশাপাশি কিছু এক্সক্লুসিভ কাজ এই ইউটিউব চ্যানেলে নিয়মিত প্রকাশ পাবে। থাকবে নতুন নতুন চলচ্চিত্রের গান।
গত সোমবার থেকে চট্টগ্রামে শাকিব খান আশিকুর রহমান পরিচালিত ‘সুপার হিরো’ চলচ্চিত্রের শুটিং শুরু করেছেন। এতে তার বিপরীতে আছেন বুবলী। সেখান থেকে আজ দুপুর পরবর্তী ফ্লাইটে ঢাকায় ফিরে সরাসরি নিজের জন্মদিনের অনুষ্ঠানে অংশগ্রহণ করবেন শাকিব খান।
জন্মদিনে আর কোনো বিশেষ অনুষ্ঠান আছে কি না জানতে চাইলে শাকিব খান বলেন, একান্ত নিজের বিশেষ কোনো অনুষ্ঠান থাকতেই পারে। সেটা না হয় নিজের একান্তই থাক। তবে জন্মদিনে আমি আমার ভক্ত দর্শকের জন্য ইউটিউব চ্যানলেটির যাত্রা শুরু করতে পারছি এটাই অনেক ভালোলাগার। শাকিব খান অফিসিয়াল চ্যানেলটির সাফল্য কামনা করছি সবার কাছে। আর জন্মদিনে সবার কাছে দোয়া চাই যেন আল্লাহ আমাকে সুস্থ রাখেন, ভালো রাখেন। ভালো ভালো মৌলিক গল্পের চলচ্চিত্রে কাজ করতে পারি।
এদিকে শাকিব খান অভিনীত মুক্তিপ্রাপ্ত সর্বশেষ চলচ্চিত্র হচ্ছে উত্তম আকাশ পরিচালিত ‘আমি নেতা হবো’। এতে তার বিপরীতে অভিনয় করেন বিদ্যা সিনহা মিম। শাকিব খান বর্তমানে যেসব চলচ্চিত্রে অভিনয় করছেন সেগুলো হচ্ছে ‘চিটাগাইঙ্গা পোয়া নোয়াখাইল্যা মাইয়া’, ‘ভাইজান এলোরে’, ‘মাস্ক’, ‘অপারেশন অগ্নিপথ’,‘ক্যাপ্টেন খান’। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘চালবাজ’ চলচ্চিত্রটি। এতে তার বিপরীতে আছেন শুভশ্রী গাঙ্গুলী।
২০১০ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘ভালোবাসলেই ঘর বাঁধা যায় না’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য শাকিব প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হন। এরপর তিনি ২০১২ সালে মালেক আফসারী পরিচালিত ‘খোদার পরে মা’ এবং ২০১৫ সালে এস এ হক অলিক পরিচালিত ‘আরো ভালোবাসবো তোমায়’ চলচ্চিত্রে অভিনয়ের জন্য একই সম্মাননায় ভূষিত হন। শাকিব খানের নায়িকা হিসেবে ইরিন জামান, মুনমুন, শাবনূর, পপি, পূর্ণিমা, অপু বিশ্বাস, সাহারা, রেসি, বিদ্যা সিনহা মিম, ববি, শখ, বুবলী’সহ আরো অনেকেই অভিনয় করেছেন।
শুধু বাংলাদেশের নায়িকারাই তার বিপরীতে চলচ্চিত্রে অভিনয় করেছেন এমনটি নয়, কলকাতার নায়িকারাও তার বিপরীতে অভিনয় করে তার অভিনয়ে মুগ্ধ হয়েছেন। যেমন শ্রাবন্তী, শুভশ্রী, নূসরাত।
ঝিনুক কথাচিত্র প্রযোজিত পরিবেশিত আফতাব খান টুলু পরিচালিত ‘সবাইতো সুখী হতে চায়’ চলচ্চিত্রে প্রথম শাকিব খান চুক্তিবদ্ধ হন নৃত্য পরিচালক আজিজ রেজার সহযোগিতায়। এতে তার বিপরীতে ছিলেন নবাগত কারিশমা শেখ। কিন্তু দর্শক শাকিব খানকে প্রথম দেখেন এস.পি প্রোডাকশন প্রযোজিত পরিবেশিত সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালোবাসা’ চলচ্চিত্রে। এই চলচ্চিত্রে তার বিপরীতে ছিলেন চিত্রনায়িকা মৌসুমীর ছোট বোন ইরিন জামান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*