Monday , 10 December 2018
আপডেট
Home » আপডেট নিউজ » গোল্ডকোস্ট কমন‌ওয়েলথ গেমসে পদক লাভে ব্যর্থ শ্যূটার জাকিয়া সুলতানা ও ব্যর্থ শাকিল আহমেদ
গোল্ডকোস্ট কমন‌ওয়েলথ গেমসে পদক লাভে ব্যর্থ শ্যূটার জাকিয়া সুলতানা ও ব্যর্থ শাকিল আহমেদ

গোল্ডকোস্ট কমন‌ওয়েলথ গেমসে পদক লাভে ব্যর্থ শ্যূটার জাকিয়া সুলতানা ও ব্যর্থ শাকিল আহমেদ

ক্রীড়া ডেস্ক :  গোল্ডকোস্ট কমন‌ওয়েলথ গেমসে অল্পের জন্য পদক লাভে ব্যর্থ হলেন বাংলাদেশের নারী শ্যূটার উম্মে জাকিয়া সুলতানা। পদেকের অনেক কাছে গিয়েও শেষ পর্যন্ত ছিটকে পড়লেন তিনি। এদিন সফল হতে পারেননি বাংলাদেশের আরেক শ্যূটার মো. শাকিল আহমেদও। ১০মিটার পিস্তলে ষষ্ঠ স্থান নিয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে ৫০ মিটার পিস্তলে এসএগেমসের এই স্বর্ন পদক বিজীয়কে।
বেলমন্ট শ্যূটিং সেন্টারে মেয়েদের ১০ মিটার এয়ার রাইফেলে ৪১০.৫ পয়েন্ট নিয়ে ফাইনাল রাউন্ডে ঠাঁই পাওয়া জাকিয়া মাত্র মাত্র ৩.৩ পয়েন্টের জন্য পদক বঞ্চিত হয়েছেন। ফাইনালে তিনি ২০২.০ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থান লাভ করেন।
এই ইভেন্টে মাত্র ২২৫.৩ পয়েন্ট নিয়ে জাকিয়াকে হটিয়ে ব্রোঞ্জ অর্জন করেন ভারতের অপূর্ভী চানদেলা। ভারতের আরেক শ্যূটার মেহুলি ঘোষ গেম রেকর্ড ২৪৭.২ পয়েন্ট নিয়ে রৌপ্য ও সমানসংখ্যক পয়েন্ট নিয়ে সিঙ্গাপুরের মার্টিন লিন্ডসে স্বর্ণ পদক জয় করেন। দুইজন সমান পয়েন্ট অর্জন করায় শ্যূট অফের মাধ্যমে স্বর্ন পদক নিধারিত হয়। যেখানে ভারতীয় শ্যূটার মেহুলি ৯.৯ পয়েন্ট পেলেও মার্টিন ১০.৩ পয়েন্ট অর্জনের মাধ্যমে বাজিমাত করেন।
গতকাল রোববার পুরুষদের ১০ মিটার এয়ার রাইফেলে বাংলাদেশের আব্দুল্লাহ হেল বাকী রৌপ্য জিতেছিলেন। তার এই সাফল্যে আজ বাংলাদেশ শ্যূটিং দল ছিশ বেশ উজ্জীবিত। তাদের মধ্যে পদকের খুব কাছে গিয়েছিলেন জাকিয়া সুলতানা। বাছাই পর্বে ১৮ জনের মধ্যে ষষ্ঠ হয়ে উঠে যান ফাইনাল রাউন্ডে। অবশ্য বাংলাদেশের আরেক শ্যূটার সৈয়দা আতকিয়া হাসান তেমন ভালো করতে পারেননি। ৪০৭.৪ পয়েন্ট পেয়ে ১৮ জনের মধ্যে হন ১০ম।
এত কাছে গিয়েও পদক না পাওয়ার হতাশা ছিল জাকিয়া সুলতানার মধ্যে। গোপন রাখতে পারেননি সেটি। দু:খ প্রকাশ করে বলেন, ‘আরো একটু ভালো করতে পারলে পদক আসত।’
পদকের জন্য অবশ্য আজ সবার নজর ছিল শাকিলের দিকে। কিন্তু তাকেও হতাশ হতে হয়েছে। পুরুষদের ১০ মিটারে ১৫০.১ পয়েন্ট পেয়ে ৬ষ্ঠ স্থান নিয়ে তাকে সন্তুষ্ট থাকতে হয়েছে। এর আগে ৫৬৩-১৪এক্স পয়েন্ট অর্জন করে চূড়ান্ত পর্যায়ে খেলার যোগ্যতা অর্জন করতে সক্ষম হন শাকিল। একই ইভেন্টে অংশ নিয়ে বাংলাদেশের আরেক শ্যূটার মোঃ আনোয়ার হোসেন চূড়ান্ত পর্বে উত্তীর্ন হতে পারেননি। ৫৫৫-১১এক্স পয়েন্ট নিয়ে তিনি ২৪ জন শ্যূটারের মধ্যে ১৩তম স্থান লাভ করেন।
এই ইভেন্টে ভারতের জিতু রায় ২৩৫.১ পয়েন্ট নিয়ে কমনওয়েলথ গেমস রেকর্ড গড়ে স্বর্ণ পদক জয় করেছেন। আরেক ভারতীয় শ্যূটার ওম মিথারভেল ২১৪.৩ পয়েন্ট নিয়ে জয় করেন ব্রোঞ্জ পদক। ইভেন্টের রৌপ্য পদক জিতে নিয়েছেন স্বাগতিক অস্ট্রেলিয়ার কেরি বেল। তিনি ২৩৩.৫ পয়েন্ট সংগ্রহ করেন। আগামী বুধবার এসএগেমসের স্বর্ন জয়ী শাকিল প্রতিদ্বন্দ্বিতায় নামবেন ৫০ মিটার পিস্তলে। যে ইভেন্টে তিনি এসএ গেমসে বাংলাদেশকে সোনা এনে দিয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*