Friday , 16 November 2018
আপডেট
Home » আপডেট নিউজ » আইএসএসএফ আরচ্যারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সামনে ৯টি স্বর্ণ পদক
আইএসএসএফ আরচ্যারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সামনে ৯টি স্বর্ণ পদক

আইএসএসএফ আরচ্যারী চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের সামনে ৯টি স্বর্ণ পদক

ক্রীড়া প্রতিবেদক : ইসলামী সলিডারিটি স্পোর্টস ফেডারেশন (আইএসএসএফ) ইন্টারন্যাশনাল আরচ্যারী চ্যাম্পিয়নশিপের ১০ ইভেন্টের ৯টির ফাইনালে উঠেছে বাংলাদেশের তীরন্দাজরা। বুধবার মওলানা ভাসানী স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রতিযোগিতার তৃতীয় দিনে রিকার্ভ ও কম্পাউন্ড ইভেন্টের একক ও দলগত মিলিয়ে দশ স্বর্ণ পদকের মধ্যে নয় ইভেন্টেই ফাইনালে উঠেছেন লাল সবুজ জার্সিধারীরা। ফলে প্রথম আসরে জেতা ছয় স্বর্ণ ছাড়িয়ে যাওয়ার সম্ভাবনা সৃস্টি করেছে স্বাগতিক দলের আরচ্যাররা। কম্পাউন্ড পুরুষ এককে ফাইনালে উঠেছে দুই বাংলাদেশি। ফলে এরইমধ্যে একটি স্বর্ণ পদক নিশ্চিত হয়েছে স্বাগতিকদের। কম্পাউন্ড পুরুষ এককে অসীম কুমার দাস ও মো. আবুল কাশেম মামুন স্বর্ণ পদকের জন্য লড়াই করবেন। এছাড়া কম্পাউন্ড মহিলা এককে রোকসানা আক্তার ও ইরাকের ফাতিমা আল মাসহাদানী, কম্পাউন্ড মিশ্র দলগতে এবং কম্পাউন্ড পুরুষ দলগতে বাংলাদেশ ও ইরাক, কম্পাউন্ড মহিলা দলগতে বাংলাদেশ ও মরক্কো বুধবার স্বর্ন পদক জয়ের লড়াইয়ে নামবে। রিকার্ভ পুরুষ এককে বাংলাদেশের মো. রুমান সানা ও সৌদিআরবের বিনালী আবদালেলাহ, রিকার্ভ মিশ্র দলগতে বাংলাদেশের রুমানা সানা ও নাসরিন আক্তার লড়বেন তুরস্কের বেরেকেত বুকার ও উনসাল বেগুনহানের বিপক্ষে, রিকার্ভ পুরুষ দলগতে বাংলাদেশের মো. রুমান সানা, মোহাম্মদ তামিমুল ইসলাম ও শেখ সজিব মুখোমুখি হবেন নেপালের নাগারকোটি রুশান, শেরচান অসীম ও পুন মাগার তিলকের এবং রিকার্ভ মহিলা দলগতে বাংলাদেশের নাসরিন আক্তার, বিউটি রায় ও রাদিয়া আক্তার শাপলা খেলবেন আজারবাইজানের গাসিমোভা অজি, ইবাদোভা সুগরাগহানিম ও রামাজানোভা ইয়ালাগুলের।
বাকি ইভেন্ট রিকার্ভ মহিলা এককে তুরস্কের উনসাল বেগুনহান স্বর্ণপদকের জন্য লড়বেন এস্তোনিয়ার পারনাট রিনার সঙ্গে। এদিন ব্রোঞ্জপদকের লড়াইয়ে একটিতে জিতেছে বাংলাদেশ। কম্পাউন্ড মহিলা এককে বাংলাদেশের বন্যা আক্তার ১৩৯-১৩৭ স্কোরের ব্যবধানে এস্তোনিয়ার হোইম এমিলীকে হারিয়ে ব্রোঞ্জ পদক লাভ করেন। এছাড়া রিকার্ভ পুরুষ এককে এস্তোনিয়ার উনা মার্ট ৬-৪ সেট পয়েন্টে স্বাগতিক দলের মোহাম্মদ তামিমুল ইসলামকে এবং রিকার্ভ মহিলা এককে তাজিকিস্তানের তাগায়েভা জুখরো ৭-১ সেট পয়েন্টে বাংলাদেশের নাসরিন আক্তারকে হারিয়ে ব্রোঞ্জ জেতেন।
রিকার্ভ মিশ্র দলগতে কিরগিজস্তান ৬-০ সেট পয়েন্টে এস্তোনিয়াকে হারিয়ে ব্রোঞ্জ জেতে। কম্পাউন্ড পুরুষ এককে ইরাকের সাখান ওয়ালিদ হামিদ ১৩৮-১৩৮ স্কোরে বাংলাদেশের মো. মিলন মোল্লাকে হারিয়ে ব্রোঞ্জপদক জেতেন। কম্পাউন্ড মিশ্র দলগতে নেপাল ও প্রাশাদা আচার্য্যকে এবং রিকার্ভ পুরুষ দলগতে সৌদি আরব ৫-১ সেট পয়েন্টে ইরাককে হারিয়ে ব্রোঞ্জ পদক লাভ করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*