Wednesday , 17 October 2018
আপডেট
Home » আপডেট নিউজ » এশিয়াজয়ী মেয়েদের ২ কোটি টাকা পুরস্কার দিল বিসিবি
এশিয়াজয়ী মেয়েদের ২ কোটি টাকা পুরস্কার দিল বিসিবি

এশিয়াজয়ী মেয়েদের ২ কোটি টাকা পুরস্কার দিল বিসিবি

ক্রীড়া প্রতিবেদক : প্রথমবার নারী এশিয়া কাপের ফাইনালে উঠেই চাম্পিয়ন হয়েছে বাংলাদেশের মেয়েরো। বৈশ্বিক টুর্নামেন্টে এটাই বাংলাদেশের প্রথম শিরোপা। মেয়েদের ঐতিহাসিক এই সাফল্যে ২ কোটি টাকার অর্থ পুরস্কারের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সোমবার সন্ধ্যায় রাজধানীর হোটেল সোনারগাঁওতে বিসিবির ইফতার মাহফিল ও দোয়া অনুষ্ঠানে এ ঘোষণা দেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। আজ বোর্ডের পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
সেই হিসেবে প্রত্যেক খেলোয়াড় ১০ লাখ টাকা করে পাবেন। তাতে ১৫ জন খেলোয়াড় পাবেন দেড় কোটি টাকা। এছাড়া কোচ, ম্যানেজার, ফিজিওদেরও পুরস্কৃত করবে বিসিবি। দলের হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করা খেলোয়াড়দের জন্য বাড়তি পুরস্কারের ব্যবস্থা করেছে দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। নজর কাড়া নৈপুন্য করে বাড়তি বোনাস পাওয়া খেলোয়াড়দের মধ্যে সবার উপরেই থাকবেন দলের সহ-অধিনায়ক এবং সেরা অলরাউন্ডার রোমানা আহমেদ। পুরো টুর্নামেন্টজুড়েই অলরাউন্ড নৈপূন্য দেখানো রোমানা ফাইনাল ম্যাচে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া ফাহিমা খাতুন, নাহিদা আকতার, শামীমা সুলতানারাও দুর্দান্ত পারফর্ম করে অবদান রেখেছেন বাংলাদেশের প্রথম কোন বৈশ্বিক শিরোপা জয়ে।
(১০ জুন) রোববার মালোয়েশিয়ার কুয়ালামপুরে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে উড়িয়ে এশিয়া কাপের শিরোপা জেতে বাংলাদেশের মেয়েরা। সোমবার ইউএস বাংলার একটি ফ্লাইটে দেশে ফেরেন সালমা বাহিনী। বিমানবন্দর থেকে সন্ধ্যা ৭টার পর হোটেল সোনারগাঁওয়ে চলে যান ক্রিকেটাররা। সেখানেই এশিয়া কাপ জয়ী ক্রিকেটারদের সংবর্ধনা দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*