Monday , 19 November 2018
আপডেট
Home » আপডেট নিউজ » ফাইভ স্টার নামে দেশে নতুন মোবাইল কারখানার উদ্বোধন

ফাইভ স্টার নামে দেশে নতুন মোবাইল কারখানার উদ্বোধন

আজকের প্রভাত প্রতিবেদক : শুক্রবার দেশের নতুন আরেকটি মোবাইল ফোন সংযোজন কারখানার উদ্বোধন হয়েছে । ‘ফাইভ স্টার মোবাইল’ ব্র্যান্ডের হ্যান্ডসেট সংযোজনে দেশে কারখানাটি করছে আল-আমিন ব্রাদার্স।
গাজীপুরের জাতীয় বিশ্ববিদ্যালয়ের পাশেই ছয়দানায় অন্তত ২০ হাজার বর্গফুট জায়গায় কারখানাটি স্থাপন করা হয়েছে। প্রতিষ্ঠানটির লক্ষ্য কারখানায় প্রথমাবস্থায় ফিচার ফোন বানানো। কারখানার উদ্বোধন করেন ডাক, টেলিযোগাোযাগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- গাজীপুর ২ আসনের সংসদ সদস্য মো জাহিদ আহসান রাসেল, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম,ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব শ্যাম সুন্দর সিকদার, বিটিআরসির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জহুরুল হক ও অন্যান্যরা।
কারখানার উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় মোস্তাফা জব্বার বলেন, বাংলাদেশের ইলেকট্রনিকস পণ্যের বিদ্যমান বাজারে শতকরা সত্তর ভাগ দেশীয় কোম্পানির আয়ত্তে এবং পণ্যগুলো বাংলাদেশ থেকেইউৎপাদিত। এই অর্জন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের অগ্রযাত্রার ফসল।
জানা গেছে, প্রায় ২০ হাজার বর্গফুট জায়গাজুড়ে এই কারখানার স্থাপন করা হয়েছে। এই কারখানায় বর্তমানে অ্যাসেম্বলিংয়ের মাধ্যমে মোবাইল সেট উৎপাদন করা হবে। এই কারখানার মধ্য দিয়ে পাঁচ শতাধিকের বেশি লোকের কর্মসংস্থান হবে। তবে খুব শিগগিরি স্মার্টফোন সংযোজনের কাজও করবে কোম্পানিটির।
আল আমিন ব্রাদার্স প্রথমে তাদের কারখানায় বিনিয়োগ করেছে ৩০ কোটি টাকা। এই বিনিয়োগ সামনে আরও বাড়াবে।এর অাগে দেশে সর্বপ্রথম ফোন সংযোজন কারখানা করে ওয়ালটন। এরপর স্যামসাং, সিম্ফোনি এবং আইটেল কারখানা করে উৎপাদন শুরু করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*