Tuesday , 20 November 2018
আপডেট
Home » নগর-মহানগর » রাজধানীতে মুচিদের মাঝে বস্ত্র বিতরণ করলো এনএফএস
রাজধানীতে মুচিদের মাঝে বস্ত্র বিতরণ করলো এনএফএস

রাজধানীতে মুচিদের মাঝে বস্ত্র বিতরণ করলো এনএফএস

আজকের প্রভাত প্রতিবেদক : রাজধানীতে মুচিদের মাঝে বস্ত্র বিতরণ করেছে ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি (এনএফএস) নামে একটি সামাজিক সংগঠন। আজ সোমবার বিকালে রাজধানীর সেগুনবাগিচা, পল্টন ও তোপখানা রোডের বিভিন্ন এলাকা ঘুরে সংগঠনের সদস্যরা মুচিদের মাঝে লুঙ্গি ও গেঞ্জি বিতরণ করেন।
এ সময় ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির (এনএফএস) সভাপতি রাহাত হুসাইন জানান, মুচি সম্প্রদায় রোদ-বৃষ্টি ধুলাবালির মধ্যে বসেই আমাদের সেবা দিয়ে থাকেন। জুতা মেরামত করে তারা জীবিকা নির্বাহ করে থাকেন। তারাও মানুষ, আমরাও মানুষ৷ আমাদের জুতাগুলো পরিপাটি হয় তাদের হাতেই। আধুনিক রাষ্ট্র ব্যবস্থাও তারা অবহেলিত। আমাদের জুতা মেরামত করে তারা জীবিকা নির্বাহ করলেও তাদেরকে ভাগ্যের মেরামত হয়নি আজও।
তিনি আরও জানান, সমাজের পিছিয়ে পড়া অবহেলিত মানুষের ভাগ্যোন্নয়নে সরকারের পাশপাশি বিত্তবানদেরকেও এগিয়ে আসতে হবে। ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটির বন্ধুরা ছোট পরিসরে হলেও তাদের পাশে এসে দাড়াতে চেষ্টা করেছে। আমরা চাই অন্যান্য সামাজিক সংগঠনের বন্ধুরাও মানবতার কল্যাণে বন্ধুত্ব এই স্লোগানকে ধারণ করে মনুষ্যত্বের কল্যাণে এগিয়ে আসুক। আমরা চাই তাদের মধ্যে যারা হিন্দু সম্প্রদায়ে রয়েছেন তাদের দুর্গা পুজা ভালো কাটুক।
বস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি সিনিয়র সহ-সভাপতি আশিকুর রহমান, নাজমুল করিম মজুরদার, সিনিয়র যুগ্ম-মহাসচিব মনিরুল ইসলাম, যুগ্ম মহাসচিব গোলাম মোস্তফা, দপ্তর সম্পাদক আরিফুল ইসলাম, প্রচার সম্পাদক আহসান হাবিব সবুজ, গণমাধ্যম বিষয়ক সম্পাদক সালেকুজ্জামান রাজীব, সদস্য মাহবুব আলম, এলিজা রহমান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*