Monday , 19 November 2018
আপডেট
Home » আপডেট নিউজ » অনলাইন কেনাকাটাকে এগিয়ে নিবে দারাজ বাংলাদেশ ও সাউথইস্ট ব্যাংক
অনলাইন কেনাকাটাকে এগিয়ে নিবে দারাজ বাংলাদেশ ও সাউথইস্ট ব্যাংক

অনলাইন কেনাকাটাকে এগিয়ে নিবে দারাজ বাংলাদেশ ও সাউথইস্ট ব্যাংক

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশের ই-কমার্স ব্যবসার অন্যতম দারাজ বাংলাদেশ লিমিটেড, সাউথইস্ট ব্যাংক লিমিটেড (এসইবিএল) এর সাথে একটি চুক্তি স্বাক্ষর করেছে।
নতুন এই চুক্তির মাধ্যমে কার্ডহোল্ডারদের এসইবিএল মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ে এর মাধ্যমে ডেবিট, ক্রেডিট এবং প্রিপেইড কার্ড ব্যবহার করে অনলাইনে কেনাকাটার সুযোগ প্রদান করা হচ্ছে।
মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ে সল্যুশন একটি এসইবিএল মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ে সার্ভিস যা সম্প্রতি দারাজ.কম.বিডি তে চালু হয়েছে, এটি দিনরাত ২৪ ঘন্টা দ্রুত এবং সুরক্ষিত লেনদেন প্রক্রিয়াকরণের সুবিধা ভিসা এবং মাস্টারকার্ড কার্ডহোল্ডারদের প্রদান করছে।
এছাড়াও, সাউথইস্ট ব্যাংক লিমিটেডের কার্ডহোল্ডাররা দারাজ বাংলাদেশ লিমিটেড থেকে ১২ মাসের জন্য ইএমআই সুবিধা গ্রহণ করতে পারবেন।
মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ে সার্ভিস তার পার্টনারদের ই-কমার্স পেমেন্ট প্রক্রিয়াকরণ এবং জালিয়াতি প্রতিরোধের সমাধান প্রদান করে। এই প্ল্যাটফর্মের মাধ্যমে, ব্যবসায়ীরা সারা বিশ্ব থেকে সহজেই এবং নিরাপদে ডিজিটাল পেমেন্ট পদ্ধতির সেবা গ্রহণ করতে পারেন। সব ধরণের কার্ড ও যেকোন পেমেন্ট নেটওয়ার্কের জন্য মাস্টারকার্ড সিস্টেম ই-কমার্স পেমেন্ট প্রক্রিয়াকরণ নিশ্চিত করে।
সাউথইস্ট ব্যাংক লিমিটেডের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর এসএম মাইনুদ্দিন চৌধুরী বলেছেন, নিরাপদ ও সুনিশ্চিত লেনদেন নিশ্চিত করার জন্য, দারাজ বাংলাদেশ লিমিটেড এসইবিএল পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে যা রিয়েল টাইম ট্রানজেকশন প্রসেসিং ক্ষমতার সাথে দ্রুত ও সুরক্ষিত লেনদেনের প্রক্রিয়া নিশ্চিত কওে এবং দিনরাত ২৪ ঘন্টা নিশ্চিন্তে এই সেবাসুবিধা উপভোগ করা যায়। এখন গ্রাহকরা দারাজ.কম.বিডি থেকে পণ্য এবং সেবা কিনতে এসইবিএল পেমেন্ট গেটওয়ে সুবিধাটি উপভোগ করতে পারবেন। আমরা ডিজিটাল যুগে বাংলাদেশের এই গৌরবদীপ্ত পদযাত্রায় গর্বিত।
দারাজ বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক এই উপলক্ষে বলেন, অতি আনন্দের সাথে জানাচ্ছি দেশের অন্যতম স্বনামধন্য প্রতিষ্ঠান সাউথইস্ট ব্যাংকের সাথে চুক্তির ফলে আমরা আমাদের প্রিয় গ্রাহকদের আরও অত্যাধুনিক সুবিধা প্রদান করতে যাচ্ছি, যার ফলে এখন সবাই খুব সহজেই সুরক্ষতার সাথে অনলাইনে পেমেন্ট সম্পন্ন করতে পারবেন। আশা করছি আমরা গ্রাহকদের সুবিধার্থের ভবিষ্যতে আরও এইরকম অনেক পদক্ষেপ নিব।
মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেছেন, ই-কমার্স লেনদেন গত কয়েক বছরে ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। দারাজ এর মত একটি কোম্পানী যা যাবতীয় ই-কমার্স লেনদেনের বিপুল অংশ নিয়ন্ত্রন করে, তার পেমেন্ট সুবিধা প্রদানকারী হতে পেরে মাস্টারকার্ড অত্যন্ত আনন্দিত। মাস্টারকার্ড পেমেন্ট গেটওয়ে সল্যুশন এর মাধ্যমে কার্ডহোল্ডাররা এখন দারাজ বাংলাদেশ থেকে পণ্যসামগ্রী আরও সহজে এবং নিরাপদভাবে ক্রয় করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*