Sunday , 18 November 2018
আপডেট
Home » আপডেট নিউজ » ঢাকায় ১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ
ঢাকায় ১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ

ঢাকায় ১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বের অন্যতম জনপ্রিয় ক্রীড়া ইভেন্ট ক্রিকেটের বিশ্বকাপসহ ফুটবল, রোলবল, ভলিবল এবং হকির বৈশ্বিক অনেক টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করেছে বাংলাদেশ। সেই ধারাবাহিকতায় এবার প্রথমবারের মতো ঢাকাায় আয়োজন হতে যাচ্ছে ১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ-২০১৮।
ইন্টারন্যাশনাল কারাতে অর্গানাইজেশন (আই.কে.ও) খিউকুশীন বাংলাদেশ শাখার উদ্যোগে আগামী ৯ ও ১০ নভেম্বর রাজধানীর মিরপুরে শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে প্রতিযোগিতার মূল পর্ব অনুষ্ঠিত হবে। চ্যাম্পিয়নশিপের উদ্বোধন করবেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। সন্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন খিউকুশীন প্রধান কার্যালয় জাপান থেকে আগত আন্তর্জাতিক পরিচালক খাৎসুহিত গোরাই। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ত্ব করবেন (আই.কে.ও) বাংলাদেশের প্রধান পৃষ্ঠপোষক ডা. দীপু মনি।
আজ বৃহস্পতিবার, দুপুরে বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ডাচ-বাংলা ব্যাংক মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। খিউকুশীন বাংলাদেশ শাখার প্রেসিডেন্ট মেজর (অব.) খন্দকার নুরুল আফসার বলেন, দিন রাত একাকার করে সমগ্র এশিয়া ও মধ্যপ্রাচ্যের তারকাখ্যাত লড়াকুরা প্রশিক্ষন নিয়ে চলেছেন নিজেদের দেশের মূখ উজ্জল করার জন্য। বাংলার দামাল ছেলেমেয়েরাও পিছিয়ে নেই। দুর্বার সাহস, ধৈর্য, আর একাগ্রতার সমন্বয় সাধন করে তারাও নিজেদের প্রস্তুত করে তুলেছেন। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এশিয়া, মধ্যপ্রাচ্যসহ তথা সমগ্র বিশ্বে আমরা দেশের জন্য সুখ্যাতি বয়ে আনতে সক্ষম হবো। আমি গর্বিত এই অর্গানাইজেশনের সভাপতি হিসেবে থাকতে পেরে। আমি অত্যন্ত আনন্দিত এই বিশাল চ্যাম্পিয়নশিপ আয়োজনের অংশ হতে পেরে। সকল প্রতিযোগিদের জন্য রইলো আন্তরিক শুভ কামনা।
প্রতিযোগীতায় স্বাগতিক বাংলাদেশসহ জাপান, আফগানিস্তান, চীন, ভারত, ইরান, কাজাখিস্তান, কুয়েত, লেবানন, ম্যাকাও, মঙ্গোলিয়া, মিয়ানমার, বাহরাইন, নেপাল, পাকিস্তান, ফিলিপাইনস, শ্রীলংকা ও কুয়েতসহ মোট ১৮ দেশের ৬০ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।
১৭তম অল এশিয়া ওপেন কারাতে চ্যাম্পিয়নশিপ ২০১৮-এর সার্বিক সহযোগিতায় রয়েছে বাংলাদেশ মার্শাল আর্টস কনফেডারেশন, জাতীয় ক্রীড়া পরিষদ ও বাংলাদেশ সরকার।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ভাইস প্রেসিডেন্ট তোফাজ্জল হোসেন ভূঁইয়া, ফেরদৌসি আব্দুল্লাহ, সাধারণ সম্পাদক মনির আহমেদ ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক আরিফুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক এভদোকিমুভা ইউলিয়াসহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন আয়োজনের স্পন্সর প্রতিষ্ঠানের উদ্ধর্তন কর্মকর্তাবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*