Friday , 7 December 2018
আপডেট
Home » আপডেট নিউজ » দেশের সর্ববৃহৎ ক্যাম্পেইন ইলেভেন-ইলেভেন শতভাগ সফল করলো দারাজ
দেশের সর্ববৃহৎ ক্যাম্পেইন ইলেভেন-ইলেভেন শতভাগ সফল করলো দারাজ

দেশের সর্ববৃহৎ ক্যাম্পেইন ইলেভেন-ইলেভেন শতভাগ সফল করলো দারাজ

আজকের প্রভাত প্রতিবেদক : ই-কমার্স প্রতিষ্ঠান আলিবাবা ডটকম প্রতিবছর ১১ নভেম্বর বিশেষ অফারে জিনিসপত্র বিক্রি করে থাকে। আলিবাবার সঙ্গে যুক্ত হওয়ায় এবারই প্রথমবারের মতো দারাজ পালন করেছে ‘বিশ্বের বৃহত্তম সেল ডে’- ১১.১১। দারাজ ডটকম ডটবিডি (daraz.com.bd) -এর সর্ববৃহৎ ক্যাম্পেইনটি দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলেছে। এবারের ক্যাম্পেইনটি আগের সব ক্যাম্পেইনের চেয়ে ভিন্ন ছিল নানা ধরণের অফার, অভিনব মার্কটিং, দ্রুততম ডেলিভারি এবং ক্রেতা সন্তুষ্টির কারণে।
এছাড়াও এইবারের ক্যাম্পেইনের অন্যতম বিশেষ আকর্ষণ হিসেবে ছিল ১১ টাকায় ডিল, মিস্ট্রি বক্স, ডাবল টাকা ভাউচার, ফ্ল্যাশ সেল ব্র্যান্ড ভাউচার, ব্যাংক ডিসকাউন্ট এবং আরো অনেক কিছু।
১১ টাকায় স্মার্টফোন কেনার সুবিধা পেয়ে অনেকেই সাধুবাদ জানিয়েছে দারাজ ডটকম ডটবিডি কে । আশফাক নামের একজন গ্রাহক জানান আমি ১১ টাকায় দারাজ থেকে একটা ফোন অর্ডার করি এবং ফোনটি আমি হাতে পেয়েছি ধন্যবাদ দারাজকে ।
নাজমুস সাকিব নামের একজন গ্রাহক ফেসবুকে পোষ্ট করেন, আমি ১১ টাকায় মাইসেল এর ফোন অর্ডার করি ফোনটি এখন আমি বুঝে পেয়েছি ধন্যবাদ দারাজ ডটকম ডটবিডি কে ।
ক্যাম্পেইন প্রসঙ্গে দারাজের পাবলিক রিলেশন এক্সিকিউটিভ মোঃ ফয়েজ বলেন, দেশের সর্ববৃহৎ ক্যাম্পেইনটি দেশব্যাপী ব্যাপক সাড়া ফেলেছে। দারাজ সব সময় কাস্টমারের সন্তুষ্টি প্রধান্য দিয়ে থাকে। তাই পুরো ক্যাম্পেইনটিতে অল্প সংখ্যক গ্রাহকের অভিযোগ পেয়েছি।
অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, অভিযোগটি ১৮ নভেম্বর সন্ধা ৬টার দিকে একটি ইমেইলের মাধ্যমে করা হয়। তার অভিযোগ ছিল বক্সে পণ্যটি না পাওয়া। আমরা সঙ্গে সঙ্গে অভিযোগটি আমলে নিয়ে ইন্টারনাল কোয়েরি করে অর্থ রিফান্ড করার সিদ্ধান্ত নেয় টাকা ফেরত দেওয়ার। বিষয়টি গ্রাহকের সঙ্গে কথা বলে একই দিন রাত ৮.২১ মিনিটে এবং ৮.৪৫ মিনিটে গ্রাহক টাকা পেয়েছেন বলে নিশ্চিত করে। যা মাত্র ১ ঘন্টার মধ্যে সমাধান দিয়েছি আমরা।
তিনি আরও বলেন, যদিও অভিযোগকারীর অভিযোগের মেইলের সঙ্গে আমরা একমত হতে পারিনি। কেননা ইমেইলের সঙ্গে যে ছবি সংযুক্ত করা হয়েছে তা বেশ অস্পষ্ট থাকায় অর্ডারকৃত পণ্যের সঙ্গে মিলানো সম্ভব হয়নি। তিনি আরও বলেন, দারাজ সবসময় গ্রাহকের অভিযোগ দ্রুত নিষ্পতি করে থাকে।
সবমিলিয়ে দেশের সর্ববৃহৎ ক্যাম্পেইনটি শতভাগ সফলতা অর্জন করতে সক্ষম হয়েছে বলে মনে করছি।
উল্লেখ্য, এবারও তারা বৃহত্তম সেল ডে ‘ইলেভেন-ইলেভেন (১১-১১)’ শুরুর মাত্র ৫ মিনিটে প্রতিষ্ঠানটি তিন বিলিয়ন মার্কিন ডলার বিক্রি করেছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৯ হাজার কোটি টাকা। এক ঘণ্টা পর আলিবাবার সেল দাঁড়িয়েছে ১০ বিলিয়ন মার্কিন ডলার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*