Sunday , 24 March 2019
আপডেট
Home » আপডেট নিউজ » জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হল স্মার্ট সফটওয়্যার নাইট
জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হল স্মার্ট সফটওয়্যার নাইট

জাঁকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হল স্মার্ট সফটওয়্যার নাইট

আজকের প্রভাত প্রতিবেদক : গত ১৪ মার্চ বৃহস্পতিবার, রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে জাঁকজমকপূর্ন অনুষ্ঠানের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়ে গেল স্মার্ট সফটওয়্যার নাইট ২০১৯। দেশের শীর্ষস্থানীয় কর্পোরেট প্রতিষ্ঠানের তথ্যপ্রযুক্তি ব্যবস্থাপকগণকে নিয়ে আয়োজিত উক্ত অনুষ্ঠানে স্মার্ট টেকনোলজিস (বিডি) লিঃ এর সফটওয়্যার পন্যগুলোর কারিগরি বিভিন্ন দিক তুলে ধরা হয়।
অনুষ্ঠানে ক্যাসপারস্কি ল্যাব সাউথ এশিয়ার জেনারেল ম্যানেজার শ্রেনিক ভায়ানি বলেন, বাংলাদেশের ব্যক্তি পর্যায় থেকে শুরু করে এন্টারপ্রাইজ সকল পর্যায়ের সাইবার সিকিউরিটি প্রদানের ক্ষেত্রে ক্যাসপারস্কি খুবই আন্তরিক। ২০১৭ সালে সারা বিশ্বে সাইবার ক্রাইমের স্বীকার হয়ে ৬০০ বিলিয়ন ডলার খেসারত দিতে হয়েছে। বর্তমান সময়ে ক্রিমিনালদের কাছে এডভান্সড ক্রস বর্ডার ফাইনান্সিয়াল সাইবার ক্রাইম অত্যন্ত আকর্ষনীয়।
সাইবার ক্রিমিনালগন সর্বদা বিভিন্ন অর্থকারবারি প্রতিষ্ঠানসমূহের কর্মীদের কম্পিউটারে ম্যালওয়ার প্রবেশ করে, তারপর সেখানে বুদ্ধিমত্তা থিতু করে এডমিন কম্পিউটারের কন্ট্রোল নেয়ার চেষ্টা করে এবং সবশেষে অবৈধ লেনদেন করে। তবে, ক্যাসপারস্কির একটি পূর্নাঙ্গ থ্রেট ম্যানেজমেন্ট ও ডিফেন্স প্ল্যাটফর্ম রয়েছে।
মাইক্রোসফট সাউথ ইস্ট এশিয়া কনজুমার এন্ড ডিভাইস বিভাগের কর্পোরেট সেলস প্রধান প্রতিক চান্দা বলেন, ডিজিটাল ট্রান্সফর্মেশন মূলত বিভিন্ন প্রতিষ্ঠানের প্রযুক্তি ব্যবহারের মাধ্যমকে পরিবর্তন করছে। জেনুইন সফটওয়্যারের ব্যবহার কাস্টমারকে একটি নিরাপদ ক্ষেত্র নিশ্চিতকরনের মাধ্যমে তাদের ডিভাইস ব্যবহার সহজ করছে।
স্মার্ট টেকনোলজিস এর কর্পোরেট ডিরেক্টর শেখ হাসান ফাহিম বলেন, বর্তমানে আমরা ক্যাসপারস্কি, মাইক্রোসফট, অটোডেস্ক, এডোভ, টিম ভিউয়ার এর মত বিশে^র বিখ্যাত সব সফটওয়্যার নিয়ে কাজ করছি।
অন্যদিকে প্রতিষ্ঠানটির এন্টারপ্রাইজ বিজনেস ডিরেক্টর শাহেদ কামাল বলেন,
কম্পিউটার হার্ডওয়্যার, সিকিউরিটি সল্যুশন, নেটওয়ার্কিং পন্য এবং সার্ভার সলুশন পন্যের পাশাপাশি বিশ্বখ্যাত সব সফটওয়্যার লাইসেন্স যুক্ত হওয়ায়, বাংলাদেশের এন্টারপ্রাইজ কাস্টমারদের জন্য স্মার্ট টেকনোলজিস এখন নি:সন্দেহে বাংলাদেশের সবচেয়ে বড় প্ল্যাটফর্ম এ পরিনত হয়েছে যেখানে এক ছাদের নীচে সকল সলুশন পাওয়া সম্ভব।
স্মার্ট টেকনোলজিস এর হেড অব সফটওয়্যার বিজনেস মিরসাদ হোসেন অনুষ্ঠানের মূল প্রবন্ধ পাঠ করেন এবং স্মার্ট টেকনোলজিস এর সকল সফটওয়্যার সেবা সম্পর্কে কাস্টমারদের অবহিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*