তথ্য প্রমাণের ভিত্তিতে তুরিনকে অপসারণ করা হয়েছে : আইনমন্ত্রী

ডেস্ক রিপোর্ট: পর্যাপ্ত তথ্য প্রমাণের ভিত্তিতে ব্যারিস্টার তুরিন আফরোজকে অপসারণ করা হয়েছে বলে জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, তাকে অপসারণের ঘটনার প্রসঙ্গ ছাড়া এর আগে তার ওপর অর্পিত দায়িত্ব তিনি নিষ্ঠার সঙ্গে পালন করছেন।
সোমবার (১১ নভেম্বর) দুপুরে সচিবালয়ে মন্ত্রণালয়ে নিজ কক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।
এর আগে, তদন্তাধীন একটি মামলার আসামির সঙ্গে কথোপকথনের বিষয়ে তদন্ত শেষে আজ ব্যারিস্টার তুরিন আফরোজকে প্রসিকিউটরের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়।
‘অপসারণের পর ব্যারিস্টার তুহিন আফরোজের বিরুদ্ধে আইনগত কোনো ব্যবস্থা নেয়া হবে কি না’ এ প্রশ্নের জবাবে আইনমন্ত্রী বলেন, সে বিষয়ে আমি এখন কোনো মন্তব্য করবো না। আমি শুধু এতটুকুই বলবো, তিনি (তুরিন আফরোজ) একজন আসামির সঙ্গে একটি মামলা তদন্তাধীন থাকা অবস্থায় মামলার আলাপ-আলোচানা করতে গিয়েছিলেন। রেকর্ডেড সেই তথ্য চিফ প্রসিকিউটরের কাছে দেয়া হয়। সেই রেকর্ডটি নিয়ে তদন্ত শেষে তাকে অপসারণ করা হয়েছে। এর আগে বিষয়টি নিয়ে তার সঙ্গে আমাদের কথা হয়েছে।
তুরিন আফরোজের এর আগের তদন্ত করা মামলার বিষয়ে আনিসুল হক বলেন, তিনি এর আগে যে মালাগুলোর দায়িত্ব পালন করেছেন, তা অত্যন্ত সততা এবং নিষ্ঠার সঙ্গে করেছেন। কেন যে তিনি এ কাজটি করতে গেলেন, তা আমার বোধগম্য নয়। এটা করতে যে আমি খুশি হয়েছি, তা কিন্তু নয়। এটা দুঃখজনক ঘটনা। তিনি বলেন, যেহেতু এই মামলার চার্জ গঠন করা হচ্ছে। সে কারণেই তাকে অপসারণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *