ঢাকাবৃহস্পতিবার , ৭ ডিসেম্বর ২০১৭

অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের নতুন মুখ টিপু সুলতান

editor
ডিসেম্বর ৭, ২০১৭ ২:৫৬ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : ২০১৮ সালে জানুয়ারিতে নিউজিল্যান্ডে অনুষ্ঠেয় অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপের দ্বাদশ আসরের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এছাড়াও স্ট্যান্ডবাই হিসেবে সাতজন খেলোয়াড়ের নামও ঘোষনা করা হয়। বুধবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের সংবাদ সম্মেলন কক্ষে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল ঘোষণা করা হয়। দল ঘোষণা করেন জুনিয়র নির্বাচক কমিটির প্রধান এহসানুল হক সিজান। বাংলাদেশ দলের নেতৃত্ব দিবেন মোহাম্মদ সাইফ হাসান। তার ডেপুটি হিসেবে কাজ করবেন আফিফ হোসেন ধ্রুব। বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ দলে নতুন মুখ একটি। যুব দলের হয়ে কোনো ম্যাচ না খেলা টিপু সুলতান জায়গা পেয়েছেন ১৫ সদস্যের দলে। যুব এশিয়া কাপের ব্যর্থতায় ছিটকে পড়েছেন সাখাওয়াত হোসেন। বাঁহাতি এই স্পিনারের জায়গায় দলে এসেছেন টিপু। মালয়েশিয়ায় খেলা সেই টুর্নামেন্টের বাংলাদেশ দলে পরিবর্তন এই একটিই। দল নিয়ে আশাবাদী সিজান, আমাদের এই দলটা নিয়ে আমরা আশাবাদী। আশা করছি, এবারও তারা সেমি-ফাইনাল খেলতে পারবে। নিউজিল্যান্ডের কন্ডিশনে পারফর্ম করার জন্য যে ধরনের খেলোয়াড় দরকার, আমাদের দল সে রকম খেলোয়াড় আছে। জুনিয়র নির্বাচক কমিটির প্রধান এহসানুলের কাছে তেমনই একজন ক্রিকেটার টিপু। ও আমাদের ক্যাম্পে ছিল। আমরা বেশি ম্যাচ খেলিনি বলে হয়তো ও যুব দলের সঙ্গে কোনো ম্যাচ খেলার সুযোগ পায়নি। তবে প্রথম বিভাগ ক্রিকেটে ছিল সেরা উইকেট শিকারি।এবারের জাতীয় চ্যাম্পিয়নশিপে (ওয়ানডে টুর্নামেন্ট) নিয়েছে ১২ উইকেট। শেষ ম্যাচেও পেয়েছে পাঁচ উইকেট।
গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ ইংল্যান্ড, নামিবিয়া এবং কানাডা। ১৩ জানুয়ারি বাংলাদেশ নিজেদের প্রথম ম্যাচে নামিবিয়ার মুখোমুখি হবে। একদিন পর বাংলাদেশ লড়বে কানাডার। আর ১৮ জানুয়ারি ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে গ্রুপ পর্বের খেলা শেষ করবে বাংলাদেশের যুবারা। ১৩ জানুয়ারি থেকে শুর হওয়া টুর্নামেন্টে চারটি গ্রুপে ১৬টি দল অংশ নেবে। ২০১৬ সালে ঘরের মাঠে যুব বিশ্বকাপে তৃতীয় হয়েছিলো বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের কাছে সেমিফাইনাল হারের পর শ্রীলঙ্কাকে হারিয়ে তৃতীয় হয়েছিল বাংলাদেশ। অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে বাংলাদেশ স্কোয়াড:
মোহাম্মদ সাইফ হাসান (অধিনায়ক), আফিফ হোসেন ধ্রুব (সহ-অধিনায়ক), পিনাক ঘোষ, নাইম শেখ, তৌহিদ হৃদয়, আমিনুল ইসলাম বিপ্লব, মো: রাকিব, মাহিদুল ইসলাম ভূঁইয়া অঙ্কন, শাকিল হোসেন, রবিউল হক, নাইম হাসান, কাজী অনিক ইসলাম, রনি হোসেন, হাসান মাহমুদ ও টিপু সুলতান।
স্ট্যান্ডবাই: সজিব হোসেন, রায়হান রাফসান রহমান, শাখাওযাত হোসেন, সাইদুল ইসলাম প্রামাণিক, ইয়াসিন আরাফাত, আব্দুল হালিম ও মনিরুল ইসলাম।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial