ঢাকামঙ্গলবার , ১২ ডিসেম্বর ২০১৭
আজকের সর্বশেষ সবখবর

অবশেষে সূচকের বড় লাফ

editor
ডিসেম্বর ১২, ২০১৭ ১১:১৬ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: পতনের বৃত্ত থেকে বেরিয়ে মঙ্গলবার প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) এবং অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) মূল্যসূচকের বড় উত্থান হয়েছে। এর আগে উভয় বাজারে টানা চার কার্যদিবস দরপতন হয়।
এদিন ডিএসইর প্রধান মূল্যসূচক ডিএসইএক্স বেড়েছে ১৫৪ পয়েন্ট। আর সিএসইর সার্বিক মূল্যসূচক সিএসসিএক্স বেড়েছে ১০৬ পয়েন্ট।
মূল্যসূচকের বড় উত্থান হলেও ডিএসইতে লেনদেনে আগের দিনের তুলনায় ৪৭ কোটি ৩৪ লাখ টাকা কমেছে। তবে বেড়েছে সিএসইতে। বাজারটিতে মঙ্গলবার লেনদেন বেশি হয়েছে ৭ কোটি ১৬ লাখ টাকার শেয়ার। দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ৫৪ পয়েন্ট বেড়ে ৬ হাজার ২৫১ পয়েন্টে দাঁড়িয়েছে। অপর দু’টি মূল্যসূচকের মধ্যে ডিএসই-৩০ আগের দিনের তুলনায় ১১ পয়েন্ট বেড়ে ২ হাজার ২৫৭ পয়েন্টে অবস্থান করছে। আর ডিএসই শরিয়াহ সূচক ৩ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১ হাজার ৩৭৯ পয়েন্টে। বাজারটিতে মঙ্গলবার লেনদেন হওয়া ১৫২টি প্রতিষ্ঠানের শেয়ারের দাম বেড়েছে। বিপরীতে কমেছে ১৪১টির, আর অপরিবর্তিত রয়েছে ৪২টির দাম।
এদিন ডিএসইতে মোট ৪৪৩ কোটি ৯০ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। আগের দিন লেনদেন হয় ৪৯১ কোটি ২৪ লাখ টাকার শেয়ার। টাকার অংকে ডিএসইতে মঙ্গলবার সর্বাধিক লেনদেন হয়েছে স্কয়ার ফার্মার শেয়ার। এদিন কোম্পানিটির মোট ১৭ কোটি ৬৮ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। দ্বিতীয় স্থানে থাকা গ্রামীণ ফোনের শেয়ার লেনদেন হয়েছে ১৪ কোটি ১৫ লাখ টাকার। আর ১১ কোটি ৪০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে ব্র্যাক ব্যাংক।
লেনদেনে এরপর রয়েছে- শাহজালাল ইসলামী ব্যাংক, সিটি ব্যাংক, ইসলামী ব্যাংক, বিডি থাই, প্যারামাউন্ট টেক্সটাইল, কনফিডেন্স সিমেন্টে এবং আমরা নেটওয়ার্কস।
অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের সার্বিক মূল্যসূচক সিএসসিএক্স মঙ্গলবার ১০৬ পয়েন্ট বেড়ে ১১ হাজার ৭০২ পয়েন্টে অবস্থান করছে। মঙ্গলবার বাজারটিতে লেনদেন হয়েছে ৩০ কোটি টাকার শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ড ইউনিট। লেনদেন হওয়া ২৩০টি প্রতিষ্ঠানের শেয়ার ও মিউচ্যুয়াল ফান্ডের মধ্যে আগের দিনের তুলনায় দাম বেড়েছে ১০০টির। অপরদিকে কমেছে ১০২টির এবং অপরিবর্তিত রয়েছে ২৮টির দাম।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial