রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

আগামীকাল ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল ফাইনালে চ্যাম্পিয়ন হতে চায় আবাহনী ও ফরাশগঞ্জ

Sumon Chowdhury
মে ১২, ২০১৮ ৫:৪৫ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট’র শিরোপা ঘরে তোলার লক্ষ্য নিয়ে গত ২৬ এপ্রিল থেকে মাঠে নেমেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের ১২টি দল। এরপর দুই সপ্তাহের লড়াই শেষে ফাইনালে উঠেছে ঢাকা আবাহনী ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। আগামীকাল বিকাল সাড়ে ৪টায় রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতার ফাইনালে মুখোমুখি হবে দল দু’টি। উভয় দলেরই লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া।
শিরোপা লড়াইয়ে অবতীর্ণ হওয়ার শনিবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে নিজেদের লক্ষ্যের কথা জানায় দুই দলের অধিনায়ক ও কোচ। ফরাশগঞ্জের কোচ আবু ফয়সাল আহমেদ বলেন, টুর্নামেন্ট শুরুর আগে আমাদের দলটি মাত্র একদিন অনুশীলন করার সুযোগ পেয়েছে। এই সীমাবদ্ধতার পরেও ম্যাচ বাই ম্যাচ খেলে এ পর্যন্ত আসতে পেরে আনন্দিত। দলের সবাই তৃতীয় বিভাগ লিগের ফুটবলার। এদের নিয়ে ফাইনালে ভাল খেলে চ্যাম্পিয়ন হবার প্রত্যাশা করছি।
ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক মো. নয়ন হোসেন বলেন, আমরা ধারাবাহিক ফুটবল খেলে ফাইনালে এসেছি। ফাইনালেও আমরা আমাদের সেরাটা দিয়ে খেলতে চাই। গ্রুপপর্বে আবাহনীকে হারিয়েছিলাম। ইনশাল্লাহ ফাইনালেও আবাহনীকে হারিয়ে শিরোপা জিততে চাই। পাশাপাশি এই টুর্নামেন্টে ভালো করে এক সময় জাতীয় দলে খেলতে চাই।
ঢাকা আবাহনীর ম্যানেজার সত্যজিৎ দাস রূপু বলেন, এই টুর্নামেন্ট উঠতি খেলোয়াড়দের নিজেদের প্রমাণের জন্য বড় মঞ্চ। আশা করি আবাহনীর খেলোয়াড়রা সেটা করে দেখাতে পারবে। ফাইনালে প্রাপ্ত সুযোগ কাজে লাগাতে পারলে আমরাই চ্যাম্পিয়ন হবো।
আবাহনীর অধিনায়ক মো. রফিকুল ইসলাম সুমন বলেন, আমরা এই টুর্নামেন্টের আগে অল্প সময় পেয়েছিলাম প্রস্তুতির জন্য। তবে অল্প সময় হলেও আমাদের মধ্যে বোঝাপোড়া বেশ ভালো। আমাদের দলে ভালো পারফরমার আছে। আশা করছি আমরা আমাদের সেরাটা দিয়ে খেলতে পারব। প্রথম ম্যাচে ফরাশগঞ্জের কাছে হেরেছিলাম। সেই ম্যাচেও আমরা ভালো ফুটবল খেলেছিলাম। কিন্তু শেষ মুহূর্তে গোল খেয়ে হেরে যাই। আশা করছি তাদের বিপক্ষে ফাইনালে ভালো ফুটবল খেলে শিরোপা জিততে পারব।
এর আগে স্বাগত বক্তব্যে বাফুফের সিনিয়র সহ সভাপতি ও পেশাদার লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী বলেন, এই টুর্নামেন্ট থেকে অনেক প্রতিভাবান খেলোয়াড় বাছাই করা হয়েছে। যা পরবর্তীতে বয়সভিত্তিক জাতীয় ফুটবল দল গঠনে সুবিধা হবে। আগামী বছর থেকে এই টুর্নামেন্টটি লিগ পদ্ধতিতে আয়োজন করব।
পৃষ্ঠপোষকতা করার জন্য ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, আমরা ওয়ালটনের কাছে কৃতজ্ঞ। তারা শুধু আর্থিকভাবে নয়, নানাভাবে আমাদের সাহায্য-সহযোগিতা করছে। পাশাপাশি অন্যান্য পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ও সংবাদমাধ্যমের কাছেও আমরা কৃতজ্ঞ।
প্রিমিয়ার লিগে খেলা ১২টি দলের অনূর্ধ্ব-১৮ বছর বয়সী খেলোয়াড়দের নিয়ে ২৬ এপ্রিল মাঠে গড়ায় অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট। এবারের এই টুর্নামেন্টের নামকরণ করা হয় ‘ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল টুর্নামেন্ট-২০১৭-১৮’ পাওয়ার্ড বাই প্রিমিয়ার ব্যাংক। প্রিমিয়ার লিগের ১২টি দলের যুব দলকে চারটি গ্রুপে ভাগ করে প্রথম পর্ব রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। পরবর্তীতে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল হয়।
ওয়ালটন অনূর্ধ্ব-১৮ ফুটবল চ্যাম্পিয়নশিপের ‘ডি’ গ্রুপে ছিল আবাহনী লিমিটেড ও ফরাশগঞ্জ স্পোর্টিং ক্লাব। প্রথম দেখায় আবাহনীকে ১-০ গোলে হারিয়েছিল পুরান ঢাকার ক্লাবটি। অবশ্য আবাহনীর বিপক্ষের ম্যাচে ১৮ বছরের বেশি বয়সী খেলোয়াড় মাঠে নামানোর অভিযোগে ফরাশগঞ্জের পুরো ৩ পয়েন্ট কেটে নেয় টুর্নামেন্ট কমিটি।
এরপর মুক্তিযোদ্ধাকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আসে ফরাশগঞ্জ। সেমিফাইনাল পেরিয়ে নিশ্চিত করে ফাইনালও। আর ফাইনালে আবারো প্রতিপক্ষ হিসেবে পেয়েছে আবাহনী লিমিটেডকে।
টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ৫ লাখ আর রানার্সআপ দল পাবে ৩ লাখ টাকা। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে ফাইনাল ও টুর্নামেন্ট সেরা, সর্বোচ্চ গোলদাতাসহ চারজন খেলোয়াড়কে পুরস্কৃত করা হবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial