সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

আগামীকাল জমকালো আয়োজনে উদ্বোধন হচ্ছে ‘অপো এফ সেভেন’

Sumon Chowdhury
এপ্রিল ১৬, ২০১৮ ৪:৩৫ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : বাংলাদেশে অপোর সর্বশেষ ফ্লাগশিপ ফোন আনুষ্ঠানিক উদ্বোধন হচ্ছে আগামীকাল। এটির মডেল ‘অপো এফ সেভেন’।
জমকালো আয়োজনে আগামীকাল ফোনটি উদ্বোধন করবেন অপো বাংলাদেশের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ও বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের খেলোয়াড় তাসকিন আহমেদ। এসময় অপো বাংলাদেশের কর্মকর্তারা উপস্থিত থাকবেন।
ফোনটির বিশেষত্ব হলো অনেক বেশি বাস্তব, ন্যাচারাল ও নিজের পছন্দ অনুযায়ী সেলফি পেতে অপো প্রথমবারের মতো এফ৫ হ্যান্ডসেটটিতে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স যুক্ত করে। অপো এফ৭ এ থাকছে হাই ডায়নামিক রেঞ্জ (এইচডিআর)-এর ২৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা, আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি প্রযুক্তি ২.০, কভার শট এবং অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার। অপো এফ৭ কেবল উন্নতমানের সেলফিই নয়, আপনাকে দিবে পরিমার্জিত ও সুন্দর ছবি।                                                                                                                                                                                                                                                        ফ্রন্ট ক্যামেরা ২৫ মেগা পিক্সেল :
২৫ মেগা পিক্সেল আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি ফ্রন্ট ক্যামেরা এবং রিয়েল-টাইম এইচডিআর প্রযুক্তি সমৃদ্ধ অপো এফ৭ উজ্জ্বল সূর্যালোক কিংবা কম আলোতে সবসময়ই অসাধারণ, উজ্জ্বল ছবি দিবে। পিক্সেল এর কন্ট্রাস্ট ও কালার রেঞ্জ এমনভাবে সাজানো হয়েছে, যা দিবে অনেক বেশি উজ্জ্বল ও সুন্দর ছবি।
সেন্সর এইচডিআর টেকনোলজি :
অপো এফ৭ হ্যান্ডসেটটিতে যুক্ত করেছে ইন-বিল্ট সেন্সর এইচডিআর ফিচার। এই ফিচারটি ছাড়া একদম মনের মতো সেলফি তোলা কখনোই ভাবা যায় না। নতুন অপো এফ৭ এ সেন্সর এইচডিআর টেকনোলজি একটি ডিফল্ট ফিচার, যা নিরবিচ্ছিন্ন সেলফি তোলা নিশ্চিত করবে; কেননা এতে আছে নিখুঁত সব রং ও অবিশ্বাস্য কন্ট্রাস্টের সমাহার। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি আপলোড করতে অনেক বেশি পছন্দ করে এমন তরুণদের জন্য অপো এফ৭ এর শক্তিশালী হার্ডওয়্যার দ্রতগতিতে কম আলোতেও ¯পষ্ট ও পছন্দের সব ছবি তোলার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। যারা নিখুঁত সেলফি তোলার কথা ভাবেন তারা এইচডিআর ফিচারটি আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বিউটি মোডে ব্যবহার করতে পারেন।
এই ফিচারটি ছবি তোলা এবং ভিডিও করা উভয় ক্ষেত্রেই ব্যবহার করা যাবে।
অপো এফ৭-এর অন্যান্যা ফান ফিচারসমূহ :
অপো এফ৭ প্রচুর আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স পাওয়ার্ড ফিচার নিয়ে এসেছে যা আপনার ফোনটিকে করবে সর্বত্তোম অ্যাক্সেসরি।
মাল্টিপল সার্চ ট্যাগ্স এবং এডিটিং টুল্স-এর ভিত্তিতে এই আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স অ্যালবামে থাকবে মুখম-ল, স্থান এবং দৃশ্যসমূহের অটোমেটিক গ্রুপ ফটোসমূহ। এই অ্যালবামের নতুন অংশ নিউ মোমেন্ট ফিচার বিশেষ মুহুর্তের তোলা ছবিগুলোর কথা স্মরণ করে দেবে, যেমন জন্মদিন।
একটি স্প্লিট-স্ক্রিন ফিচার আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বোর্ড ফিচারটিতে ব্যবহারকারী তার প্রিয় অ্যাপগুলো রাখতে পারবেন। ইমেইল এবং টেক্সট ম্যাসেজসমূহ রিকগনাইজ করে এই ফিচারটি মিটিং এন্ড শিডিউল, ভ্রমণ অথবা মুভি টিকেট এবং ই-কমার্স অর্ডার সংক্রান্ত বিষয়াদি বুদ্ধিমত্তার সাথে বাছাই করে।
আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স টেকনোলজিতে আরও রয়েছে এফ৭ সিস্টেম ম্যানেজমেন্ট। ৬৪ বিট অক্টা-কোর প্রোসেসর (১২৮ জিবি ভার্সনের জন্য ৬জিবি)-এর প্রোসেসিং পাওয়ারকে বুদ্ধিমত্তার সাথে বণ্টন করে এই এআই ম্যানেজার, যা ফোনটি সর্বত্তোমভাবে চলতে নিশ্চয়তা দেয়, এটি আগের এফ৫ থেকে ৮০% ভালো। দীর্ঘস্থায়ী ব্যাটারি জীবন নিশ্চিত করতে পাওয়ার ব্যবহারকেও ম্যানেজ করে আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial