রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

আগামীকাল থেকে শুরু বিটিআই ওপেন গলফ টুর্নামেন্ট

Sumon Chowdhury
এপ্রিল ২৩, ২০১৮ ৫:০০ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : প্রায় ৬০ হাজার মার্কিন ডলার প্রাইজমানির ‌‌বিটিআই ওপেন-২০১৮ গলফ শুরু হচ্ছে আগামীকাল থেকে। কুর্মিটোলা গলফ কোর্সে (কেজিসি) অনুষ্ঠিতব্য এই টুর্নামেন্টে অংশ নিচ্ছেন ১৭ দেশের ১৩২ জন পেশাদার গলফার। এশিয়ান ট্যুরের দু’টি শিরোপা জয়ী সিদ্দিকুর রহমান ছাড়াও এতে অংশ নিচ্ছেন পিজিটিআইয়ে দু’বার শিরোপা জয়ী জামাল হোসেন মোল্লা, দুলাল হোসেন, শাখাওয়াত হোসেন সোহেল, ইসমাইল হোসেন ও বাদল হোসেনসহ অন্যরা।
৭২ হোল স্ট্রোক প্লে গলফ টুর্নামেন্টে বিজিপিএ’র ৪৪ জন পেশাদার গলফার খেলছেন। এছাড়া প্রফেশনাল গলফ ট্যুার অব ইন্ডিয়ার (পিজিটিআই) ৪৫ জন এবং এশিয়ান ডেভেলপমেন্ট ট্যুারের (এডিটি) ৪৫ জন গলফার। কাট বাস্তবায়িত হবে ৩৬ হোলে। নিবাচিত ৫০ জন গলফার এবং টাই হবে হাফওয়ে কাট এবং চলবে পরবর্তী ৩৬ হোল পর্যন্ত। টুর্নামেন্টে অংশ নেয়া দেশগুলো হলো সিঙ্গাপুর, জাপান, সুইডেন, ফিনল্যান্ড, আর্জেন্টিনা, মালয়েশিয়া, থাইল্যান্ড, ইংল্যান্ড, ওয়েলস, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, দক্ষিণ আফ্রিকা, সয়াজিল্যান্ড, শ্রীলঙ্কা, ভারত, আমেরিকা ও স্বাগতিক বাংলাদেশ।
দেশ সেরা গলফার সিদ্দিকুর রহমান বলেন, জাপান থেকে ফিরলাম রোববার রাতে। প্যানাসনিক ওপেনে খুব একটা ভালো করতে পারিনি। তবে আশাকরি নিজ দেশের টুর্নামেন্টে ভালো রেজাল্ট করবো। সবাই আমার জন্য দোয়া করবেন,এখানকার আবহাওয়াতে বাতাসের বেগ একটু বেশিই। তবুও আমি সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।
বিটিআইয়ের চেয়ারম্যান আরশি হায়দার বলেন, এটা ক্রিকেট কিংবা ফুটবল নয় যে, মিডিয়ার খুব বেশি সাপোর্ট পাবে। তারপরও যে পরিমানে মিডিয়াতে চাউর হচ্ছে, তাতে আমরা আশাবাদি। বিভিন্ন দেশের গলফারদের অভিনন্দন। টুর্নামেন্ট শেষ হবে ২৭ এপ্রিল। টুর্নামেন্টের প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশ বিল্ডিং টেকনোলজিস অ্যান্ড আইডিয়াস (বিটিআই)। সোমবার কুর্মিটোলা গলফ ক্লাবে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান গলফ ফেডারেশনের সাধারণ সম্পাদক ও বিপিজিএ’র নির্বাহী ব্রিগেডিয়ার জেনারেল জিএম কামরুল ইসলাম। এ সময় ফেডারেশনের সভাপতি আসিফ ইব্রাহিম, যুগ্ম-সম্পাদক ব্রিগেডিয়ার জেনারেল মো. ওবায়েদুল হক, পৃষ্ঠপোষক বিটিআইয়ের চেয়ারম্যান আরশি হায়দার, পিজিটিআই’র সিইও উত্তম সিং মান্ডি, এটিডির টিডি আদনান ওথমান এবং তিন সংস্থার তিন পেশাদার গলফার উপস্থিত ছিলেন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial