ঢাকাসোমবার , ২৭ নভেম্বর ২০১৭

এশিয়ান আরচ্যারিতে রোমান সানার সেরা স্কোর

editor
নভেম্বর ২৭, ২০১৭ ২:৩৭ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : এশিয়ান আরচ্যারি চ্যাম্পিয়নশিপে বাংলাদেশের লক্ষ্য শীর্ষ দশের মধ্যে থাকা। আর ব্যক্তিগতে ইভেন্টে দেশের আরচ্যার রোমান সানা চোখ রেখেছেন শেষ আটে। সেই লক্ষ্যে রবিবার র‌্যাংকিং রাউন্ডে তিনি ব্যক্তিগত সেরা স্কোর গড়েছেন। এদিকে দলীয় ইভেন্টে বিশ্ব রেকর্ড গড়েছে দক্ষিণ কোরিয়া। বঙ্গবন্ধু স্টেডিয়ামে ছেলেদের রিকার্ভের র‌্যাংকিং রাউন্ডে ৬৬৬ স্কোর গড়ে রোমান ব্যক্তিগত নতুন রেকর্ড গড়েছেন। ৭৯ প্রতিযোগীর মধ্যে হয়েছেন ১১তম। ঢাকায় ইসলামিক সলিডারিটি চ্যাম্পিয়নশিপে তার স্কোর ছিল ৬৬৩। র‌্যাংঙ্কিং রাউন্ডের পারফরম্যান্স রিকার্ভের ব্যক্তিগত ইভেন্টে ধরে রেখে কোয়ার্টার ফাইনাল খেলতে চান রোমান সানা, শুরুতে একটু উদ্বেগে ছিলাম প্রথম তিনটা তির খারাপ মেরেছি। তখন কোচরা এসে দেখিয়ে দিলেন। ভুলটা ধরিয়ে দিলেন। তাতে করে নিজের স্বাভাবিক শ্যুটিংয়ে ফিরে এলাম। যে স্কোর করার কথা তার থেকেও আমি বেশি করেছি। প্রত্যাশার থেকে বেশি স্কোর হয়েছে। মেয়েদের দলগত কম্পাউন্ডের র‌্যাংঙ্কিং রাউন্ডে ২০২২ স্কোর নিয়ে বাংলাদেশ সাত দলের মধ্যে ষষ্ঠ। আর দলগত রিকার্ভে ১৭৪১ স্কোর নিয়ে ১৪ দলের মধ্যে ১২তম হয়েছে। ছেলেদের দলগত রিকার্ভে ১৯৫৪ স্কোর নিয়ে ১৯ দলের মধ্যে নবম বাংলাদেশ। ছেলেদের দলগত কম্পাউন্ডে ২০২০ স্কোর নিয়ে ১০ দলের মধ্যে অষ্টম হয়েছে স্বাগতিকরা। মিক্সড কম্পাউন্ডে ১৩৬৬ স্কোর নিয়ে বাংলাদেশ ১৪ দলের মধ্যে অষ্টম, মিক্সড রিকার্ভে ১২৪৯ স্কোর নিয়ে ১৯ দলের মধ্যে ১৩তম বাংলাদেশ।
এদিকে মেয়েদের দলগত কম্পাউন্ড ইভেন্টের র‌্যাংকিং রাউন্ডে ২০১৮ স্কোর করে বিশ্ব রেকর্ড গড়েছেন দক্ষিণ কোরিয়ার তিন আর্চার চৌ বো মিন, সো চিয়ে ওন এবং সং-ইয়ুন সু। এই ইভেন্টে আগের রেকর্ডটি ছিল যুক্তরাষ্ট্রের।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial