রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

এ্যাজমা রোগের চিকিৎসায় থেরাপি নিয়ে এসেছে সিঙ্গাপুরের হেল্থকেয়ার প্রতিষ্ঠান ফেরার পার্ক হসপিটাল

Sumon Chowdhury
মে ১৭, ২০১৮ ৫:৪২ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : এ্যাজমা রোগের চিকিৎসায় বিশেষ একটি থেরাপি নিয়ে এসেছে সিঙ্গাপুরের অন্যতম আধুনিক হেল্থকেয়ার সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ফেরার পার্ক হসপিটাল। সাবলিঙ্গুয়াল ইমুনোথেরাপির (এসএলআইটি) মাধ্যমে নিয়মিত চিকিৎসা করে কিছু রোগী এলার্জি উপসর্গ থেকে মুক্তি পাচ্ছেন।
উন্নত দেশগুলোতে অ্যাজমা বা শ্বাসকষ্ট রোগের চিকিৎসা বেশ এগিয়েছে। বিশেষ করে শিশুদের ক্ষেত্রে। যদিও এই রোগটি পুরোপুরি ভালো হয় না তবুও নিয়মিত চিকিৎসার মাধ্যমে এটিকে নিয়ন্ত্রণ করা সম্ভব। আর এই যথাযথ নিয়ন্ত্রণের মাধ্যমে এ্যাজমা রোগীরা সুস্থভাবে জীবনযাপন এবং দৈনন্দিন কাজ করতে পারবেন।
এ বিষয়ে ফেরার পার্ক হসপিটাল-এর রিসপাইরেটরি মেডিসিন বিশেষজ্ঞ ডা. নং চুন ইয়ং এলভিন বলেন, আমরা আশা করি, এ্যাজমা বিষয়ে সচেতনতা সৃষ্টি করার মাধ্যমে আমরা আরও অধিক মানষের এ্যাজমার লক্ষণ পরীক্ষা করতে পারব। নিয়মিত কার্যকরী চিকিৎসার মাধ্যমে রোগীদের সুস্থ জীবনযাপন করা সম্ভব।
তবে, এ্যাজমা রোগীদের জন্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে তাদের নিয়মিত চিকিৎসার ও চেকআপের মধ্যে থাকতে হয়। এছাড়াও, প্রয়োজনের ইনহেলার ব্যবহার করা এবং ধূলাবালি ও যেসব বিভিন্ন পরিবেশগত বিষয়গুলোর থেকে শ্বাসকষ্ট বৃদ্ধিজনিত এলার্জি হয় সেসব থেকে দূরে থাকতে হবে।
এ্যাজমা এমন একটি রোগ যেটি জীবনের প্রথম দিকে শুরু হয়। এটি ফুসফুসের দীর্ঘস্থায়ী একটি রোগ, যেটি বংশগত কিংবা পরিবেশগত কারণে হতে পারে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার মতে, পৃথিবীতে ২৩৫ মিলিয়ন মানুষ এ্যাজমা রোগে আক্রান্ত।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial