ঢাকাসোমবার , ৪ ডিসেম্বর ২০১৭

কাদেরের বক্তব্যের সঙ্গে সিইসির সুর মিলে যাচ্ছে: রিজভী

editor
ডিসেম্বর ৪, ২০১৭ ১১:৫৭ পূর্বাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, ওবায়দুল কাদেরের বক্তব্যের সঙ্গে সিইসির বক্তব্যের সুর মিলে যাচ্ছে। যা প্রমাণ করছে বর্তমান সিইসি-ও সরকারের নির্মিত সেই পুরোনো পথেই হাটবেন। সোমবার বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
এর আগে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নুরুল হুদা বলেছিলেন, সরকার চাইলে আগাম নির্বাচনে ইসি প্রস্তুত। অপরদিকে, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সংবিধান অনুযায়ী ২০১৮ সালের মধ্যে জাতীয় নির্বাচন হবে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা চাইলে আগাম নির্বাচনও দিতে পারেন।
তাদের বক্তব্যের প্রতিক্রিয়ায় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব আশঙ্কা প্রকাশ করে বলেন, ওবায়দুল কাদের ও সিইসির বক্তব্যের সুর একই হওয়া প্রমাণ করে- সিইসি সরকারের নির্মিত সেই পুরোনো পথেই হাটবেন।
সংবাদ সম্মেলনে রিজভী আরও বলেন, একটি স্বাধীন নির্বাচন কমিশনের দায়িত্ব দেশে অবাধ-নিরপেক্ষ নির্বাচনের আয়োজন করা। কিন্তু অবস্থা দৃষ্টে মনে হচ্ছে- চাকরি রক্ষার্থে সিইসি অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের বিষয়টি আমলে নিবেন না।
সিইসিকে উদ্দেশ্য করে বিএনপির এই নেতা বলেন, প্রধান নির্বাচন কমিশনার মহোদয়, আপনি সরকারের খাচায় বন্দী তোঁতা পাখি হবেন না।
আওয়ামী লীগকে জনগণের ললাটে বিদ্ধ একটি বিষাক্ত কাঁটা মন্তব্য করে রিজভী আবারও বলেন, শেখ হাসিনার অধীনে নির্বাচন এ দেশের মানুষ আর কোনও দিন মেনে নেবে না। সংসদ ভেঙে দিয়ে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। বাংলাদেশের গণতন্ত্রকামী মানুষ কোনও নিলনকশার ফাঁদে পা দেবেন না।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial