রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ ফুটবলে চ্যাম্পিয়ন রাজশাহীর সোনাদিঘি হাই স্কুল

Sumon Chowdhury
মে ১২, ২০১৮ ৫:৩৪ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : প্রথমবারের মতো আয়োজিত ‘ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে’র শিরোপা জিতেছে রাজশাহীর সোনদিঘি হাই স্কুল। শনিবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ঢাকা বিএএফ শাহীন কলেজকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে উত্তরবঙ্গের স্কুল ফুটবল দলটি। তীব্র প্রতিদ্বন্দ্বিতাপুর্ণ খেলায় চ্যাম্পিয়ন সোনদিঘি হাই স্কুলের হয়ে একমাত্র গোলটি করেন বিপ্লব তিরকি। ম্যাচে নির্ধারিত ৬০ মিনিটে কোন দলই গোলের দেখা পায়নি। অতিরিক্ত সময়ের তৃতীয় মিনিটে প্রবীর কুমারের ফ্রি-কিক থেকে অসাধারণ দক্ষতায় হেড করে গোল করেন বিপ্লব তিরকি। পরমুহূর্তে পাল্টা আক্রমণে গোল দেয়ার সুযোগ সৃষ্টি হলেও তা গোলে পরিণত করতে পারেনি বিএএফ শাহীন কলেজ। শেষ পর্যন্ত ১-০ গোলে জিতে চ্যাম্পিয়ন হয় সোনাদিঘি।
এর আগে সকাল নয়টায় একই মাঠে স্থান নির্ধরণী ম্যাচে রংপুর জিলা স্কুলকে হারিয়ে বাগেরহাট কলেজিয়েট স্কুল তৃতীয় স্থান লাভ করে। নির্ধারিত সময়ে ১-১ গোলে ড্র থাকলে ম্যাচটি ট্রাইব্রেকারে গড়ায়। ট্রাইবেকারে বাগেরহাট কলেজিয়েট স্কুল ৪-২ গোলে রংপুর জিলা স্কুলকে পরাজিত করে টুর্নামেন্টের তৃতীয় সেরা হওয়ার গৌরব অর্জন করে। টুর্নামেন্টে সর্বোচ্চ ৯ গোল করে গোল্ডেন বুট লাভ করেন সোনাদিঘি অধিনায়ক যোগেন লাখরা। আসরের সেরা খেলোয়াড় নির্বাচিত হন একই স্কুলের মধ্যমাঠের খেলোয়াড় প্রবীর কুমার। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহ-সভাপতি মোহিউদ্দিন আহমেদ খেলোয়াড়দের মাঝে পুরস্কার তুলে দেন। এসময় ইউনিলিভারের পার্সোনাল কেয়ার এর ডিরেক্টর নাফিস আনোয়ার উপস্থিত ছিলেন। বাংলাদেশের ফুটবলকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সহযোগিতায় এবং ইউনিভার বাংলাদেশ লি:-এর পৃষ্ঠপোষকতায় সারা দেশের স্কুল ছাত্রদের নিয়ে আয়োজন করা হয় এ ‘ক্লিয়ার মেন অনূর্ধ্ব-১৭’ ফুটবল চ্যাম্পিয়নশিপ টুর্নামেন্টের। সারাদেশের ২৭২টি স্কুলের তিন হাজারের বেশি ক্ষুদে ফুটবলার ২৭ মার্চ শুরু হওয়া টুর্নামেন্টে অংশগ্রহণ করে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial