রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে রৌপ্য জিতলেন শুটার আবদুল্লাহ হেল বাকী

Sumon Chowdhury
এপ্রিল ৮, ২০১৮ ৫:২৮ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : শুটার আবদুল্লাহ হেল বাকীর হাত ধরে গোল্ডকোস্ট কমনওয়েলথ গেমসে প্রথম পদকের দেখা পেল বাংলাদেশ। ১০ মিটার এয়ার রাইফেলে অল্পের জন্য স্বর্ণ মিস করলেও লাল সবুজের দেশকে রৌপ্য পদক উপহার দিয়েছেন এই শুটার। (৮ এপ্রিল) রোববার অস্ট্রেলিয়ার গোল্ডকোস্টে ছেলেদের ১০ মিটার এয়ার রাইফেলে অস্ট্রেলিয়ার ডেন স্যাম্পসন ২৪৫.০ স্কোরের রেকর্ড গড়ে স্বর্ণ পদক জিতেছেন। ২৪৪.৭ স্কোর পেয়ে রৌপ্য জিতেছেন আবদুল্লাহ হেল বাকী। ফলে বাকীর হাত ধরে পঞ্চম দিনে এসে প্রথম পদকের দেখা পেল বাংলাদেশ। এই রৌপ্য বাংলাদেশকে পদক তালিকার তালিকায় স্থান করে দিয়েছে। ৭১ দেশের মধ্যে ১টি রৌপ্য নিয়ে বাংলাদেশ এখন পদক তালিকায় ১৩তম স্থানে অবস্থান করছে।
২০১৪ গ্লাসগো কমনওয়েলথ গেমসেও বাংলাদেশকে পদক উপহার দিয়েছিলেন শুটার বাকী। গোল্ডকোস্টে তার চেয়েও ভালো করেছেন বাকি। সেবার ২০২.১ পয়েন্ট স্কোর করে রৌপ্য জিতেছিলেন বাংলাদেশের এই শুটার। এবার বাকি স্কোর গড়েছেন ২৪৪.৭। বন্দুক-গুলির নিশানার খেলায় লক্ষ্য ভেদ করে বৈশ্বিক মঞ্চে তুলে ধরলেন বাংলাদেশের পতাকা। আর রৌপ্য পদক অক্ষুন্ন রাখলেন এই শ্যুটার।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial