সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

গ্রাহকদের জন্য গরমে এলজি’র বিদ্যুৎ সাশ্রয়ী এসি

Sumon Chowdhury
মে ১৫, ২০১৮ ৫:২৩ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : চলতি গরম মৌসুমে গ্রাহকদের জন্য বিদ্যুৎ সাশ্রয়ী এয়ার কন্ডিশনার (এসি) নিয়ে এসেছে এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশ। নতুন ডুয়াল ইনভার্টার প্রযুক্তির এয়ার কন্ডিশনার সাধারণ এসির চেয়ে ৭০ শতাংশ পর্যন্ত বিদ্যুৎ কম খরচ করে।
কম বিদ্যুৎ খরচে টেকসই ইলেক্ট্রনিক পণ্য ব্যবহারের উপর জোর দিচ্ছে দক্ষিণ কোরীয় ইলেক্ট্রনিকস কোম্পানিটি। দেশের বাজারে থাকা যেকোনো এসির চেয়ে এলজির নতুন দুইটি মডেলের এসি বেশী বিদ্যুৎ সাশ্রয়ী। উভয় মডেলের এসি তিনটি ভিন্ন সাইজে (সক্ষমতা) বিক্রি করা হচ্ছে।
সম্প্রতি দেশের এসির বাজার বড় হচ্ছে এবং এলজির এসি বিক্রি বেড়েছে ৩৪ থেকে ৪০ শতাংশ। ডুয়াল ইনভার্টার এসি বিশ্বে প্রথম উদ্ভাবন ও বাজারজাত করে এলজি। এর কম্প্রেসরে রয়েছে টুইন রোটরস যা ৭০ শতাংশ বিদ্যুৎ সাশ্রয়ের পাশাপাশি ৪০ শতাংশ দ্রুত কক্ষ ঠান্ডা করে। মসক্যুইটো অ্যাওয়ে মডেলে থাকা স্মার্ট ওয়াইফাই কন্ট্রোলের কারণে ঘরের যেকোনো স্থান থেকে মোবাইল ফোনের মাধ্যমে এসি চালু-বন্ধ কিংবা শীতলতা কমানো-বাড়ানো যায়। পাশাপাশি রয়েছে ১০ বছরের ওয়ারেন্টি।
তিনটি ভিন্ন সাইজের ডুয়াল ইনভার্টার মসক্যুইটো অ্যাওয়ে এসির দাম যথাক্রমে ৬৫ হাজার ৪৩৫ টাকা (এক টন), ৯৩ হাজার ১৫০ টাকা (দেড় টন) এবং ১ লাখ ৩ হাজার ৬১৫ টাকা (দুই টন)। এক, দেড় ও দুই টন সাইজের স্ট্যান্ডার্ড ডুয়াল ইনভার্টার এসির দাম যথাক্রমে ৬০ হাজার ৮৩৫ টাকা, ৮৭ হাজার ৯৭৫ টাকা এবং ৯৮ হাজার ৪৪০ টাকা।
এ প্রসঙ্গে এলজি ইলেক্ট্রনিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) অ্যাডওয়ার্ড কিম বলেন, এই গ্রীষ্মকালে গরম আরো বাড়ার ইঙ্গিত দিচ্ছেন আবহাওয়াবিদরা। এই সময়ে এসির ব্যবহার কয়েকগুণ বেড়ে যাবে। কিন্তু সাধারণ প্রযুক্তির এসিতে অনেক জ্বালানি খরচের কারণে বিদ্যুৎ বিল নিয়ে উদ্বিগ্ন থাকেন গ্রাহকরা। সেই উদ্বেগ নিরসন করে টেকসই প্রযুক্তি সমৃদ্ধ এসি উদ্ভাবনের চেষ্টা করেছে এলজি। ডুয়াল ইনভার্টার এসি সেই চেষ্টারই ফসল।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial