সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

চট্টগ্রামে গ্রামীণফোনের ডিজিটাল উদ্যোক্তা কর্মশালা অনুষ্ঠিত

Sumon Chowdhury
এপ্রিল ১৮, ২০১৮ ৪:৩৯ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : গ্রামীণফোন চট্টগ্রামের তরুণদের উদ্যোক্তা মনোভাবের উন্নয়ন ও কার্যকর করে তুলতে দিনব্যাপী “ডিজিটাল উদ্যোক্তা কর্মশালা” আয়োজন করে।বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং তরুণ উদ্যােক্তাগণ এই কর্মশালায় অংশ নেন।
বিশ্বজুড়ে চলমান ডিজিটাল ট্র্যান্সফর্মেশন নিয়ে চট্টগ্রামে সচেতনতা সৃষ্টির লক্ষ্য গ্রামীণফোন শহরের বিভিন্ন মহলের সাথে কাজ করছে এবং কর্মশালা এই প্রচেষ্টারই অংশ।
তরুণ অংশগ্রহণকারীদের ডিজিটাল ব্যবসার সম্ভাবনা এবং কিভাবে সফল ডিজিটাল উদ্যোক্তা হওয়া যায় ইত্যাদি বিষয়ে জানানো হয়।গ্রামীণফোনের ডিজিটাল টিম এবং কোম্পানির উদ্ভাবন সহায়ক প্ল্যাটফর্ম হোয়াইট বোর্ডের প্রদায়কগণ বিভিন্ন তথ্যবহুল সেশন পরিচালনা করেন।দলবদ্ধভাবে কাজ করার পর অংশগ্রহণকারীদের চট্টগ্রামের বিভিন্ন সমস্যার সমাধানে তাদের ধারণা তুলে ধরার সুযোগ দেয়া হয়।
চট্টগ্রামের জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মাদ ইলিয়াস হোসেন সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে অংশগ্রহণকারীদের হাতে সনদপত্র তুলে দেন। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জন প্রশাসন বিভাগের অ্ধ্যাপক ও চেয়ারম্যান ডঃআমির মোহাম্মাদ নাসরুল্লাহ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন। গ্রামীণফোনের চিফ স্ট্র্যাটেজি এন্ড ট্র্যান্সফর্মেশন অফিসার কাজী মাহবুব হাসান, চট্টগ্রাম সার্কেলের প্রধান শাওন আজাদ এবং হেড অফ কমিউনিকেশনস তালাত কামাল এ সময় উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে চট্টগ্রামের জেলা প্রশাসক বলেন, একমাত্র সাহসী মানুষরাই উদ্যোক্তা হতে পারেন। সাহস ছাড়া এটা হয়না। জন প্রশাসন কাজকে সহজ এবং আরও কার্যকর করতে সরকারের নতুন নতুন এ্যাপ্লিকেশন প্রয়োজন। তরুণদের ক্ষুদ্র উদ্যোগ এবং প্রচেষ্টা এই বিষয়ে আমাদের সাহায্য করতে পারে।
অনুষ্ঠানে কাজী মাহবুব হাসান বলেন, গ্রামীণফোন তার ডিজিটাল যাত্রার সুবিধা অর্জনে সঠিক অবস্থানেআছে, তবে এই যাত্রার সুবিধা সাধারণ মানুষের কাছে পৌছে দিতে দেশটি উদ্ভাবক এবং উদ্যোক্তাদের সহযোগিতা চায়। আমরা নতুন প্রজন্মের উদ্যোক্তাদের লালন করতে চাই কারণ দেশের ডিজিটালাইজেশন সফল করতে অত্যাবশ্যকীয় ডিজিটাল ইকোসিস্টেম গড়ে তুলতে তারা আমাদের সহায়তা করতে পারবেন।
কর্মশালায় অংশ নেয়া চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র নঈমউদ্দীন এই কর্মশালা আয়োজনের উদ্যোগনেয়ায় গ্রামীণফোনের প্রশংসা করেন। তিনিবলেন, চট্টগ্রামে সমাজকর্ম মনস্ক তরুণদের এধরণের সাহায্য খুব প্রয়োজন ছিল। চট্টগ্রামে অবশ্যই অনেক সমস্যা আছে তবে আজকের কর্মশালায় আমরা শিখেছি যে কিভাবে ডিজিটাল উদ্যােক্তা মনোভাব এবং উদ্ভাবনী পদ্ধতি ব্যবহার করে এসব সমস্যার সমাধান করতে হয়।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial