শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

চিন্তামুক্ত থাকতে প্রিয়নবির ছোট্ট দোয়া

editor
নভেম্বর ১৭, ২০১৭ ২:৪২ অপরাহ্ণ
Link Copied!

ধর্ম ও জীবন ডেস্ক: চিন্তা মানুষের অনেক মারাত্মক ব্যাধির কারণ। চিন্তা ও অস্থিরতা মানুষকে চরমভাবে অসুস্থ করে তোলো। চিন্তা ও অস্থিরতার কোনো ওষুধ আজও আবিষ্কৃত হয়নি।
চিকিৎসা বিজ্ঞানে মানুষকে চিন্তা ও অস্থিরতা থেকে বিরত রাখতে ঘুমের উপদেশ দিয়ে থাকে। যদি স্বাভাবিকভাবে ঘুম না আসে তবে ঘুমের ওষুধের মাধ্যমে চিকিৎসা দেয়া হয়।
প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মুমিন মুসলমানের জন্য চিন্তামুক্ত থাকার চিকিৎসা দিয়েছেন। মানুষকে মারাত্মক অসুস্থা থেকে হেফাজত করতে চিন্তামুক্ত হওয়ার বিকল্প নেই।
চিন্তা ও অস্থিরতা থেকে মুক্ত থাকতে প্রিয়নবি সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম উম্মতের জন্য নসিহত পেশ করেছেন। হাদিসে এসেছে-
হজরত আনাস রাদিয়াল্লাহু আনহু বর্ণনা করেন, রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম যখন কোনো চিন্তা-অস্থিরতা বা দুঃখ-কষ্টে পতিত হতেন, তখন তিনি বলতেন-
উচ্চারণ : ইয়া হাইয়্যু; ইয়া ক্বাইয়্যুমু; বিরাহমাতিকা আস্তাগিছ।
অর্থ : ‘হে চিরঞ্জীব! হে চিরপ্রতিষ্ঠিত! আপনার রহমত দ্বারা আপনার কাছে সাহায্য চাই।’ (তিরমিজি, মুসতাদরেকে হাকেম, মিশকাত)
আল্লাহ তাআলা মুসলিম উম্মাহকে স্বয়ং প্রিয়নবির এ আমলের মাধ্যমে দুনিয়ার যাবতীয় দুঃশ্চিন্তা ও অস্থিরতা থেকে হেফাজত থাকার তাওফিক দান করুন।
প্রিয়নবির যাবতীয় সুন্নাতের ওপর যথাযথ আমল করার তাওফিক দান করুন। আমিন।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial