রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া দিবস পালিত

Sumon Chowdhury
এপ্রিল ৬, ২০১৮ ৮:১৯ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : আজ শুক্রবার ৬ এপ্রিল, আন্তর্জাতিক ক্রীড়া দিবস। দিবসটির মূলপ্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘ক্রীড়ায় শান্তির সমাবেশ, উন্নয়নে বাংলাদেশ’। দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালনের লক্ষ্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এসব কর্মসূচির মধ্যে রয়েছে র‌্যালি, আলোচনা সভা ও বিভিন্ন ক্রীড়া ফেডারেশন কর্তৃক ক্রীড়া অনুষ্ঠান।
আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে আজ শুক্রবার সকালে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের ১ নং গেট থেকে একটি র‌্যালি শুরু হয়ে তা জিপিও, শিক্ষাভবন, জাতীয় প্রেসক্লাব হয়ে এনএসসি টাওয়ারে এসে শেষ হয়। বিভিন্ন শ্লোগান, ব্যানার ও ফেস্টুনসহ দেশবরেণ্য ক্রীড়াবিদ, ক্রীড়াসংগঠক ও ক্রীড়ামোদী জনগণ এ র‌্যালিতে অংশগ্রহণ করেন। যুব ও ক্রীড়াউপমন্ত্রী আরিফ খান জয়, এমপি প্রধান অতিথি হিসেবে র‌্যালির উদ্বোধন করেন।
র‌্যালি শেষে আন্তর্জাতিক ক্রীড়া দিবস উপলক্ষে জাতীয় ক্রীড়া পরিষদের সম্মেলন কক্ষে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনার বিষয়বস্তু ছিল ‘শান্তি ও উন্নয়নে ক্রীড়া’। জাতীয় ক্রীড়াপরিষদ আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া উপমন্ত্রী আরিফ খান জয়। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ.বি.এম রুহুল আজাদ।
জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিমের সভাপতিত্বে বরেণ্য ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠকবৃন্দ আলোচনায় অংশগ্রহণ করেন। রাজধানীর পাশাপাশি দেশের প্রতিটি জেলা ও বিভাগীয় শহরেও বিভিন্ন আয়োজন থাকছে দিবসটি উপলক্ষ্যে। বিভিন্ন জায়গায় হবে প্রীতি ম্যাচ। ফেডারেশন ও সংস্থাগুলোর কার্যালয় সাজানো হয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial