সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা টাঙ্গাইল জেলার কিশোরীরা

Sumon Chowdhury
মে ৮, ২০১৮ ৬:১৮ অপরাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : জেএফএ অনূর্ধ্ব-১৪ জাতীয় নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের শিরোপা জিতেছে টাঙ্গাইল জেলার কিশোরীরা। মঙ্গলবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে ঠাকুরগাঁও জেলাকে ৩-০ গোলে হারায় টাঙ্গাইল জেলার মেয়েরা। এদিন ২৫ মিনিটে এগিয়ে টাঙ্গাইল। এ সময় অসাধারণ ব্যাক হেডে ঠাকুরগাঁওয়ের গোলরক্ষককে পরাস্ত করে শাহেদা (১-০)। ৩৫ মিনিটে গোল করে ব্যবধান দ্বিগুণ করে হলুদ জার্সির টাঙ্গাইল। এবারও গোলদাতা সেই শাহেদা। বক্সের ভেতর রেহেনার পাস থেকে বল পায় ফাঁকায় দাঁড়ানো শাহেদা। বল পেয়ে ঠিক যা করার, সেটাই করে সে। ডান পায়ের জোরালো শটে বল পাঠায় জালে। গোলরক্ষক মমতাজ ঝাঁপিয়ে পড়েও শেষরক্ষা করতে পারেনি (২-০)।
৪৬ মিনিটে শাহেদার কাছ থেকে বল পেয়ে প্রায় মাঝ মাঠের বা প্রান্ত ধরে অনেকটা দৌড়ে বিনা বাধায় বক্সে ঢুকে পড়ে উন্নতি খাতুন। বিপদ দেখে এগিয়ে আসে প্রতিপক্ষ গোলরক্ষক। কিন্তু কিছুই করার ছিল না তার। কেননা ততক্ষণে বা পায়ের উঁচু কৌনিক শটে জালে বল জড়িয়ে দিয়ে সতীর্থদের সঙ্গে উল্লাসে মেতে উঠেছে উন্নতি (৩-০)। চ্যাম্পিয়ন টাঙ্গাইল দলকে ৫০ হাজার ও রানার্স-আপ ঠাকুরগাঁওকে ২৫ হাজার টাকা প্রাইজমানি দেওয়া হয়েছে। প্রাইজমানি ছাড়াও মূলপর্বে অংশ নেওয়া প্রত্যেক দলকে ২০ হাজার টাকা করে অংশগ্রহণ ফি দেওয়া হয়েছে। টুর্নামেন্টের সেরা উদীয়মান খেলোয়াড় হন ঠাকুরগাঁও এর স্বপ্না। সর্বোচ্চ গোলদাতা হয়েছেন টাঙ্গাইলের সাহেদা খাতুন। তিনি মোট ৭টি গোল করেছেন। সর্বোচ্চ গোলদাতা হওয়ার পাশাপাশি টুর্নামেন্ট সেরার পুরস্কারও পান তিনি। স্বপ্ন ও সাহেদাকে ট্রফি এবং ওয়ালটন থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়। ফাইনাল শেষে পুরস্কার বিতরণ করেন টুর্নামেন্টের কো-স্পন্সর ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য, মহিলা উইং এর চেয়ারম্যান ও ফিফার নির্বাচিত সদস্য মিস মাহফুজা আক্তার কিরণ ও বাফুফের পিআরও আহসান আহমেদ অমিতসহ  অন্যান্য কর্মকর্তাগণ। ফেয়ার প্লে ট্রফি জিতেছে রাজশাহী জেলা। আর সেরা আঞ্চলিক ভেন্যু নির্বাচিত হয়েছে নীলফামারি।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial