রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ, ১৪৩১

ডিজিটাল মানুষ বিনামূল্যে নাগরিক সমস্যার সমাধান দেবে

Sumon Chowdhury
মে ২১, ২০১৮ ৫:৪৭ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : নাগরিক এই কর্মব্যস্ত জীবনে প্রতিনিয়ত সম্মুখীন হতে হচ্ছে নানান ধরনের সমস্যার। আপনি অনেক ব্যস্ত সময় পার করছেন, এইদিকে আপনার বাসার ফ্রিজটি কাজ করছে না। ওভেনটি সমস্যা, বৈদ্যুতিক লাইনে ত্রুটি বা আাপনার টয়লেটের ফ্লাশটি কাজ করছে না। আবার আশপাশেও পরিচিত কেউ নেই।
এসব জটিল সমস্যার সমাধান এখন আপনার হাতের মুঠোয়। শুধু আপনার ফোনে কয়েকটি বাটন চেপেই নিমিশেষেই আপনার সমস্যার সমাধান করে নিতে পারবেন।
এসব সমস্যার সামধান দিতে রয়েছে এক ঝাঁক ডিজিটাল মানুষ। ডিজিটাল মানুষ বাংলাদেশের সবচেয়ে বড় অ্যাপভিত্তিক সার্ভিস প্ল্যাটফর্ম।
ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র মো. খন্দকার আলিফ ডিজিটাল মানুষ অ্যাপভিত্তিক এই প্লাটফর্ম এর সিইও এবং প্রতিষ্ঠাতা তিনি জানান, আমরা সত্যিই আনন্দিত যে, রাজধানীর ঢাকা শহরের ৯০ ভাগ এর বেশি এলাকায় ডিজিটাল মানুষ অ্যাপ্লিকেশন ব্যবহার করে তাদের স্বাচ্ছন্দ জীবন উপভোগ করছে। সার্ভিসটি সম্পূর্ণ বিনামূল্যে দিতে কাজ করছেন ৬০০০ জন এর বেশি দক্ষ ও অভিজ্ঞ কারিগর। আমরা চট্টগ্রাম, সিলেট, নারায়ণগঞ্জ, খুলনা ময়মনসিংহেও কাজ করছি।
সবকিছু প্রস্তুত বেটা পরীক্ষা চলছে। সম্প্রতি আমরা উল্লিখিত শহরগুলির ডিজিটাল মনুষের বাণিজ্যিক সংস্করণ চালু করার পরিকল্পনা করছি। আমরা ২০১৯ সালের মধ্যে সমগ্র বাংলাদেশে ছড়িয়ে যাব আশা করছি।
মো. খন্দকার আলিফ আরও জানান, ডিজিটাল মানুষ তার ব্যক্তিগত অর্থায়নে পরিচালিত হচ্ছে। সম্প্রতি বাংলাদেশ ভেঞ্চার ক্যাপিটাল লিমিটেড (বিবিসিএল) এবং ডিজিটাল মানুষ সিড ফান্ড গঠনের জন্য একটি চুক্তি স্বাক্ষর করেছে।
ডিজিটাল মানুষ হল এমন একটি অ্যাপসভিত্তিক সার্ভিস প্ল্যাটফর্ম যেখানে সার্ভিস প্রোভাইডার এবং ক্লায়েন্টরা তাদের প্রয়োজনীয় সার্ভিসটি আদান-প্রদানের জন্য যোগাযোগ করে থাকেন।
দৈনিক বাসা বাড়ি বা অফিসের প্রয়োজনে ডিজিটাল মানুষ প্লাটফর্মে বিভিন্ন ক্যাটাগরির সার্ভিস রয়েছে। এগুলো হলো- ইলেকট্রিশিয়ান, প্লাম্বার, এসি সার্ভিসিং, গ্যাস টেকনিশিয়ান, ওয়াটার ট্যাপ, ট্যাঙ্ক সার্ভিসং, বাড়ি বা অফিস স্থানান্তর, আইটি সার্ভিস, ওয়েব ডিজাইন ও ডেভলপমেন্ট, ইন্টিরিওর ডিজাইনসহ ৮০টা ক্যাটাগরির সার্ভিস রয়েছে। একের ভিতর সব ডিজিটাল মানুষ এমনি একটি প্লাটফর্মে রুপ নিতে যাচ্ছে।
ডিজিটাল মানুষ অ্যাপটি ডাউনলোড করা যাবে: http://bit.ly/2G7Qw3D এই লিংক থেকে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial