শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১

তরুণদের ধ্বংসে নানামুখী নীলনকশা প্রনয়ণ করছে সরকার: খালেদা জিয়া

editor
ডিসেম্বর ৩, ২০১৭ ১২:১০ অপরাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: সরকার পরিকল্পিতভাবে দেশের তরুণ সমাজকে ধ্বংস করার জন্য নানামুখী নীলনকশা প্রনয়ণ করে চলেছে বলে অভিযোগ করেছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।
রোববার বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে দলের চেয়ারপারসন এ অভিযোগ করেন। ছাত্রদলের সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে গ্রেফতার করে কারান্তরীণ এবং বারবার মিথ্যা মামলায় পুলিশি রিমান্ডের নামে হয়রানী ও নির্যাতনের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে এই বিবৃতি দেয়া হয়।
দেশের আদর্শবাদী তরুণ সমাজকে বর্তমান সরকার তাদের দুঃশাসনের প্রতিপক্ষ ভাবছে মন্তব্য করে খালেদা জিয়া বলেন, এ জন্যই আকরামুল হাসানসহ সারাদেশের হাজার হাজার ছাত্রদল নেতাকর্মীদের গ্রেফতার করে আটকে রাখা হচ্ছে। যাতে উদীপ্ত তারুণ্য বর্তমান দুঃশাসনের বিরুদ্ধে সাহসী সংগ্রামে এগিয়ে যেতে না পারে।
তিনি বলেন, দেশের তরুণ সমাজকে ভয়াবহ দুঃশাসনের যাঁতাকলে পিষ্ট করে নিজেদের টিকিয়ে রাখতে অবৈধ ক্ষমতা কন্টকমুক্ত করাই সরকারের উদ্দেশ্য। গ্রেফতার করে রিমান্ডের নামে নজীরবিহীন জুলুম-নির্যাতনের মূল উদ্দেশ্যই হচ্ছে, তরুণ সমাজকে ভয় পাইয়ে দেওয়া। কিন্তু বর্তমান ভোটারবিহীন সরকার জানেনা যে, অনাচার, অবিচার ও লুটপাটকারী সরকারকে পরাজিত করতে তারুণ্যকে কোনভাবেই দমন করে রাখা যায় না।
অন্যায়ের বিরুদ্ধে চিরন্তন দ্রোহ হচ্ছে তরুণ সমাজ উল্লেখ করে বিএনপি চেয়ারপারসন বলেন, জাতীয়তাবাদী শক্তিকে ধ্বংস করতে সরকারের নীলনকশা বাস্তবায়ন করার গভীর ষড়যন্ত্র প্রতিহতের জন্য জনগণ এখন আরো বেশী ঐক্যবদ্ধ। গুম, খুন, অপহরণ, বিচার বহির্ভূত হত্যাকান্ড এবং চাল-ডাল-তেল-পিঁয়াজ-লবনসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্দ্ধগতির পাশাপাশি দফায় দফায় গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে জনরোষকে চাপা দেয়ার জন্যই দেশব্যাপী বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীদেরকে পাইকারী হারে গ্রেফতার করে নির্যাতন করা হচ্ছে।
সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, আকরামুল হাসান সরকারের অত্যাচার-নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদমূখর বলেই সেও সরকারী আক্রোশের শিকার হয়েছে। তাকে গ্রেফতার করে বারবার রিমান্ডে নিয়ে নি:শেষ করা যাবে না। আকরামুল হাসানকে গ্রেফতার করে নির্যাতনের বিরুদ্ধে আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
তিনি অবিলম্বে আকরামুল হাসানের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial