সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

দেশের বাজারে ইউমিডিজি ব্র্যান্ডের ‘এ ওয়ান প্রো’ ও ‘এস টু লাইট’ নামের দুইটি স্মার্টফোন

Sumon Chowdhury
জুন ৪, ২০১৮ ৪:১৪ অপরাহ্ণ
Link Copied!

আজকের প্রভাত প্রতিবেদক : দেশের বাজারে ইউমিডিজি ব্র্যান্ডের ‘এ ওয়ান প্রো’ ও ‘এস টু লাইট’ নামের দু’টি স্মার্টফোন উন্মোচন করা হয়েছে । ইউমিডিজি বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম ওবায়দুল্লাহ বলেন, গ্রাহকদের চাহিদার উপর নির্ভর করে ডিভাইসগুলো বাজারে আনা হয়েছে। ফোন দুটি তরুণ প্রজন্মের চাহিদা মেটাতে সক্ষম হবে।
ফোনগুলো অনলাইনে প্রিঅর্ডার করা যাবে। প্রিঅর্ডার করলে মিলবে মূল্য ছাড় ও নানা উপহার।
ইউমিডিজি ‘এ ওয়ান প্রো’ ফোনে রয়েছে ৫.৫ ইঞ্চি আইপিএস ডিসপ্লে ও ৪ডি কার্ভ গ্লাস বডি। ডিসপ্লের রেজুলেশন হলো ৭২০*১৪৪০।
১.৫ গিগাহার্টজ মিডিয়াটেক কর্টেক্স-এ৫৩ চিপসেটের প্রসেসর রয়েছে এতে। ৩ গিগাবাইট র‍্যামের পাশাপাশি এতে রয়েছে ১৬ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। চাইলে ব্যবহারকারীরা ২৫৬ গিগাবাইট পর্যন্ত মাইক্রো এসডি কার্ড ব্যবহার করতে পারবেন।
ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১৩ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা ও ফ্ল্যাশ। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে রয়েছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে রয়েছে অ্যান্ড্রয়েড ৮.১। ব্যাকআপের জন্য আছে ৩ হাজার ১৫০ মিলিঅ্যাম্পিয়ার। ফোনটিতে ফাস্ট চার্জিং সুবিধাও রয়েছে।                                                                                                        এছাড়া, ফোনটিতে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ফোরজি, ব্লুটুথ, ডুয়েল সিম সুবিধা মিলবে।
ইউমিডিজি এস টু লাইট ফোনে রয়েছে ৬ ইঞ্চি ডিসপ্লে, রেজুলেশন ১৪৪০*৭২০ পিক্সেল। ১.৫ গিগাহার্টজ অক্টাকোর মিডিয়াটেক এমটি৬৭৫০টি প্রসেসরের চিপসেট রয়েছে এতে। ৪ গিগাবাইট র‍্যামের পাশাপাশি আছে ৩২ গিগাবাইট ইন্টারনাল মেমোরি। মিলবে মাইক্রো এসডি কার্ড ব্যবহারের সুবিধা।
ছবি তোলার জন্য পেছনে রয়েছে ১৬ ও ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সেলফি ও ভিডিও চ্যাটের জন্য সামনে আছে ৫ মেগাপিক্সেল ক্যামেরা। অপারেটিং সিস্টেম হিসেবে আছে অ্যান্ড্রয়েড নোগাট ৭.০।
ফোনটিতে রয়েছে ৫ হাজার ১০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি। যা প্রায় দুদিন ব্যাটারি ব্যাকআপ সুবিধা দেবে।
প্রিবুকিংয়ের মূল্য ছাড়ে এস ২ লাইট ও এ১ প্রো মিলবে যথাক্রমে ১৪ হাজার ৯৯০ টাকা ও ১১ হাজার ৪৯০ টাকায়।
দুটি ফোনের সঙ্গেই প্রিবুকিংয়ে মিলবে টিশার্ট, ব্যাককভার ও ব্যান্ড। দারাজ ডটকমে ও কিকসা ডটকমে গিয়ে ফোন দুটো প্রিঅর্ডার করা যাবে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial