সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

নিজেদের মাঠে ভারতের আইজলকে হারাতে পারল না ঢাকা আবাহনী

Sumon Chowdhury
এপ্রিল ২৬, ২০১৮ ৩:২৯ পূর্বাহ্ণ
Link Copied!

ক্রীড়া প্রতিবেদক : বুধবার ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে এএফসি কাপে ই গ্রুপের ম্যাচে আইজল এফসির সঙ্গে ১-১ গোলে ড্র করেছে ঢাকা আবাহনী। ফলে পরের রাউন্ডে খেলার আশা এখানেই শেষ স্বাগতিক ক্লাবটির। অথচ আজকের ম্যাচ জিতলেই গ্রুপ রানার্স আপ হয়ে পরের রাউন্ডে যাওয়ার সমুহ সম্ভাবনা ছিল তাদের। যদিও এখনও ২টি ম্যাচ বাকি রয়েছে আবাহনীর। তবে সেটি এখন নিয়ম রক্ষার ম্যাচে পরিনত হয়েছে। আগামী ২ মে মালদ্বীপের নিউ রেডিয়েন্টের মোকাবেলা করবে আকাশী-নীলরা। ১৬ মে বঙ্গবন্ধু স্টেডিয়ামে নিজেদের শেষ ম্যাচে ব্যঙ্গালুরুর মুখোমুখি হবে বাংলাদেশের লিগ চ্যাম্পিয়নরা। এদিন ম্যাচের দশম মিনিটে প্রথম কর্ণার পেয়েছিলো ঢাকা আবাহনী। কিন্তু ওয়ালী ফয়সাল বলটা ঠিকভাবে বক্সে ফেলতে ব্যর্থ হওয়ায় কোন সুযোগ সৃষ্টি হয়নি। উল্টো পরের কয়েক মিনিটে আবাহনী শিবিরেই আতংক সৃষ্টি করে সফরকারী আইজল। তাদের একের পর এক আক্রমণ ফেরাতেই ব্যস্ত থাকতে হয় আবাহনীর রক্ষণভাগের। আকাশী-নীলদের রক্ষণের ভুলে বেশ কয়েকটি সুযোগও পেয়ে যায় প্রতিপক্ষরা। ১৬ মিনিটে বা পায়ে শট নেন আইজল অধিনায়ক আলফ্রেড জেরিইয়ান। গোলরক্ষক সোহেল বল ধরতে গেলেও তার গ্লাভস ফস্কে যায়। বল লাইন থেকে পা দিয়ে বল সরিয়ে দিয়ে নিশ্চিত গোল হজমের হাত থেকে আবাহনীকে রক্ষা করেন এলিসন উদোকা। ২১ মিনিটে বক্সের বেশ কাছেই ফ্রি কিক পায় আবাহনী। নাইজেরিয়ান সানডে সিজোবার শট গোলরক্ষকের হাতে লেগে অল্পের জন্য জড়ায়নি জালে।
২৩ মিনিটে বা প্রান্ত দিয়ে সানডের বাড়িয়ে দেয়া বল নিয়ে বক্সে ঢুকে পড়েন ইমন বাবু। কিন্তু তিনি ঠিকভাবে শট নিতে ব্যর্থ হওয়ায় আরেকটি গোলের সুযোগ হাতছাড়া হয়েছে।
৩০ মিনিটে বক্সে এমেকাকে ফাউল করেন লালরামমুনমাওয়ে। পেনাল্টি পায় আবাহনী। এমেকা ডালিংটনের শট জড়ায় জালে (১-০)।

৬০ মিনিটে বা প্রান্ত দিয়ে বল নিয়ে বক্সে পাস দেন সানডে। কিন্তু প্রতিপক্ষ রক্ষণের চাপে পরে সুবিধা করতে পারেননি রুবেল মিয়া। দ্বিতীয়ার্ধে বেশ চাপ সৃষ্টি করতে সমর্থ হয় আইজল এফসি। ৬৫ মিনিটে গোল শোধ করে ম্যাচে সমতাও আনে ভারতীয় ক্লাবটি। ডান প্রান্ত দিয়ে সতীর্থের পাসে বক্সে বল পেয়ে খুব সহজেই বল জালে জড়ান এন্ডরেই ইওনেসকো (১-১)।
৭০ মিনিটে বক্সের বাইরে থেকে মিডফিল্ডার পুইটি এর শট ফিরিয়ে দেন আবাহনী গোলরক্ষক শহিদুল আলম সোহেল। ম্যাচের অন্তিম মূহুর্তে সানডে বল পাঠিয়েছিলেন আইজলের জালে। কিন্তু অফসাইডের ফাঁদে পড়ে গোল বঞ্চিত হয় আবাহনী। শেষ পর্যন্ত ১-১ গোলের ড্র করে মাঠ ছাড়ে ঢাকা আবাহনী-আইজল এফসি।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial