শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ, ১৪৩১
আজকের সর্বশেষ সবখবর

পুলিশের বিরুদ্ধে অভিযোগ অমূলক নয়, খতিয়ে দেখা হচ্ছে: আইজিপি

editor
নভেম্বর ৮, ২০১৭ ৯:৪৪ পূর্বাহ্ণ
Link Copied!

ডেস্ক রিপোর্ট: পুলিশের বিরুদ্ধে জনগণের অভিযোগ অমূলক নয় বলে মন্তব্য করেছেন পুলিশের মহাপরিদর্শক শহীদুল হক। অভিযোগ সমূহ খতিয়ে দেখা হচ্ছে বলেও জানান তিনি। বুধবার রাজধানীর পুরান ঢাকা এলাকায় লালবাগ থানার ভিত্তিপ্রস্তুর স্থাপন শেষে এক বক্তব্যে এ কথা বলেন আইজিপি।
শহীদুল হক বলেন, ‘পুলিশ জনগণের জন্যই কাজ করে। প্রত্যেক মানুষ যাতে নিরাপদে বসবাস করতে পারে, চলাফেরা করতে পারে, কাজ করতে পারে জনগণের এসব নিরাপত্তা প্রদান করাই পুলিশের কাজ। কোনো ব্যক্তি যদি ফৌজদারি অপরাধের শিকার হয়, তাহলে সাহায্যের জন্য পুলিশের কাছেই যায়।’
তিনি বলেন, ‘পুলিশের বিরুদ্ধে জনগণের অনেক অভিযোগ আছে। কোনো পুলিশ সদস্য যদি জনগণে শৃঙ্খলা বিঘিœত হয় এমন কার্যক্রমের সঙ্গে জড়িত আছে প্রমাণ পেলে, সেই পুলিশ সদস্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হয়। পুলিশের বিরুদ্ধে যত অভিযোগই থাকুক না কেন, জনগণ সাহায্যের জন্য পুলিশের কাছেই যায়।’
আইজিপি আরো বলেন, ‘পুলিশ যদি ঠিকমতো কাজ না করে, তাহলে তাকে সেটা ধরিয়ে দিতে হবে। পুলিশকে বোঝাতে হবে, আমরা কী ধরনের সেবা চাই। এ জন্য বিট পুলিশিং ও কমিউনিটি পুলিশিং ব্যবস্থা চালু করা হয়েছে। সমাজের কিছু কিছু ব্যক্তি পুলিশকে ব্যক্তিগত কাজে ব্যবহার করতে চায়, যা কখনোই হতে দেওয়া যাবে না। পুলিশ জনগণেরই একটি অংশ। পুলিশ যে আইন প্রয়োগ করে, তা যেন জনগণের কল্যাণে আসে, তা নিশ্চিত করতে হবে। সব উন্নয়নের পূর্বশর্ত আইনশৃঙ্খলা প্রতিষ্ঠা করা। আর এ দায়িত্ব পালন করতে গিয়ে ২০১৩ সালে ১৩ পুলিশ সদস্য নিহত ও ৩০ পুলিশ সদস্য আহত হন।’ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial