শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৯ আষাঢ়, ১৪৩১

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নিরাপত্তার দায়িত্বে এসপিবিএন

editor
নভেম্বর ১, ২০১৭ ৪:৫২ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব সংবাদদাতা: গণভবনের পর এবার প্রধানমন্ত্রীর কার্যালয়ের নিরাপত্তার দায়িত্ব পেয়েছে পুলিশের বিশেষায়িত ইউনিট এসপিবিএন (স্পেশাল সিকিউরিটি অ্যান্ড প্রটেকশন ব্যাটালিয়ন)। এতদিন এ কার্যালয়ের নিরাপত্তায় ছিল ঢাকা মহানগর পুলিশ।
বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এসপিবিএনের প্রায় সাতশ সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন শুরু করে। গাঢ় নীল রঙের প্যান্ট ও ধূসর রঙের শার্ট পরিহিত বাহিনীর নেতৃত্বে আছেন একজন উপ-পরিদর্শক। স্পেশাল সিকিউরিটি ফোর্সের (এসএসএফ) সঙ্গে সমন্বয় করে এ বাহিনী কাজ করবে।
পুলিশের বিশেষায়িত ইউনিট-১ এর পুলিশ সুপার হায়দার আলী বলেন, এতদিন আমরা শুধু গণভবনের নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত ছিলাম। আজ থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের দায়িত্ব পালন করব। এজন্য অতিরিক্ত সাতশ ফোর্স কাজ করবে। প্রয়োজনে আরও অতিরিক্ত ফোর্স বাড়ানো হবে।
রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ দেশি-বিদেশি অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের (ভিভিআইপি) নিরাপত্তা দিতে পুলিশের নতুন বিশেষায়িত ব্যাটালিয়ন এসপিবিএনের যাত্রা শুরু হয় ২০১৩ সালের ৫ জুলাই। প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে এসপিবিএন-১ এর প্রায় দুইশ সদস্য মোতায়েন করা হয়। গণভবনের চারদিকের সীমানা প্রাচীর ও এর চৌকিতে নিরাপত্তার দায়িত্ব পালন করে এসপিবিএন। গণভবনে প্রবেশ করা গাড়িও তল্লাশি চালায় তারা।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial