ঢাকাবুধবার , ১ নভেম্বর ২০১৭

প্রশাসনে রদবদল

editor
নভেম্বর ১, ২০১৭ ৪:৫০ অপরাহ্ণ
Link Copied!

নিজস্ব প্রতিবেদক: যুব উন্নয়ন অধিদফতর, জাতীয় সঞ্চয় অধিদফতর ও জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমিতে নতুন মহাপরিচালকসহ (ডিজি) অতিরিক্ত ও যুগ্ম-সচিব পদে রদবদল এনেছে সরকার। বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ রদবদল করে আদেশ জারি করা হয়েছে।
ধর্মবিষয়ক মন্ত্রণালয়ে বদলির আদেশাধীন অতিরিক্ত সচিব মো. আনোয়ার হোসেন যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক, সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে বদলির আদেশাধীন) শামসুন্নাহার বেগম জাতীয় সঞ্চয় অধিদফতরের মহাপরিচালক নিয়োগ পেয়েছেন। ময়মনসিংহের জাতীয় প্রাথমিক শিক্ষা একাডেমির পরিচালক (যুগ্ম-সচিব) মো. শাহ আলমকে একই প্রতিষ্ঠানের মহাপরিচালক নিয়োগ দেয়া হয়েছে।
অবসরে যাওয়ার সুবিধার্থে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোহাম্মদ আবুল কাইয়ুম ও যুব উন্নয়ন অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) আনোয়ারুল করিমকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে।
এ ছাড়া অতিরিক্ত সচিবদের মধ্যে স্বাস্থ্য সেবা বিভাগে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব হারুন-অর-রশীদ খানকে স্বাস্থ্য সেবা বিভাগ ও তথ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব রোকসানা মালেককে সংস্কৃতিবিষয়ক মন্ত্রণালয়ে পদায়ন করা হয়েছে।
জাতীয় সঞ্চয় অধিদফতরের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) বাবলু কুমার সাহা ও সেকায়েপ প্রকল্পের পরিচালক (অতিরিক্ত সচিব) মো. মাহমুদ-উল-হককে স্বাস্থ্য সেবা বিভাগে বদলি করা হয়েছে।
ভূমি মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব এইউএসএম সাইফুল্লাহকে ভূমি মন্ত্রণালয়ে এবং মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্তি ওএসডি অতিরিক্ত সচিব মো. মাসুক মিয়াকে ভূমি আপিল বোর্ডের সদস্য নিয়োগ দেয়া হয়েছে।
অপরদিকে অর্থ বিভাগের যুগ্ম-সচিব মো. মোকাব্বির হোসেনকে পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের যুগ্ম-সচিব মোহাম্মদ সালাউদ্দিনকে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।জননিরাপত্তা বিভাগের যুগ্ম-সচিব সাব্বির আহমেদকে ওএসডি করে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগে সংযুক্তি দেয়া হয়েছে।
এ ছাড়া সিলেট পরিবেশ অধিদফতরের পরিচালক (যুগ্ম-সচিব) মো. সালাহউদ্দিন চৌধুরীকে সিলেট সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মচারী হাসপাতালে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব এবিএম শরিফ উদ্দিনকে সরকারি কর্মচারী হাসপাতালের পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।
স্বাস্থ্য সেবা বিভাবে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব মো. সাইফুল হাসান বাদলকে মোংলাবন্দর থেকে চাঁদপুর-মাওয়া-গোয়ালন্দ হয়ে পাকশী পর্যন্ত নৌ-রুটের নাব্যতা উন্নয়নশীর্ষক প্রকল্পের পরিচালক করা হয়েছে।

Please follow and like us:

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
Social media & sharing icons powered by UltimatelySocial